রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

‘বিশ্ব সুন্দরী’ পরীমণির সঙ্গে জুটি বাঁধলেন সিয়াম

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ৪:৩৩ পিএম

শুরুটা নয়ের দশকে। ১৯৯৮ সালে চিত্রনাট্যকার হিসেবে ক্যারিয়ার শুরু হলেও তিনি পরবর্তিতে এসেছেন নির্মাণে। ২০০১ সাল থেকে এ পর্যন্ত পরিচালনা করেছেন তিনশতাধিক নাটক ও টেলিফিল্ম। তার পরিচালিত নাটক বা টেলিফিল্ম মানেই দর্শক হৃদয়ে টান টান উত্তেজনার সৃষ্টি। দীর্ঘ নির্মাণ ক্যারিয়ারে নিজেকে একাধিক বার প্রমাণও করেছেন দর্শক নন্দিত এই পরিচালক। দুই দশক ধরে টেলিভিশন পর্দায় দাপিয়ে বেড়ালেও কখনো সাহস করেননি চলচ্চিত্র নির্মাণের। তবে চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন যে একেবারেই ছিল না, তা কিন্তু নয়। পরিচালনায় এসেছেন কিন্তু চলচ্চিত্র নির্মাণ করবেন না, এমনটাতো হতেই পারে না। তাইতো অপেক্ষায় ছিলেন এই পরিচালক। কিন্তু আর কতো? এরমধ্যে সুযোগও এসেছে একাধিকবার। কিন্তু সে স্রোতে গা ভাসাননি। নিজেকে প্রস্তুত করতে নিয়েছেন আরো অনেকটা সময়।
এবার হয়তো ঠিকঠাক সময় এসেছে তার হাতে। তাইতো ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্রের ঘোষণাও দিলেন ঘোটা করেই। বলা হচ্ছে টেলিভিশন পর্দার প্রিয় মুখ, নন্দিত নারী নির্মাতা চয়নিরকা চৌধুরীর কথা। তার গুণের কথা নতুন করে বলার অপেক্ষা রাখে না। তিনি স্বমহিমায় পরিচিত। পরিচালনার দীর্ঘ ক্যারিয়ারে এই প্রথম চয়নিকা চৌধুরী চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন। গেল ৩ এপ্রিল (বুধবার) বিকেলে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে চয়নিকা তার প্রথম চলচ্চিত্র সম্পর্কে জানান দিয়েছেন গণমাধ্যম কর্মীদের।
চলচ্চিত্রটির নাম ‘বিশ্ব সুন্দরী’। মেধাবী চিত্রনাট্যকার ও সাংবাদিক রুম্মান রশীদ খানের লেখা গল্পে নির্মিত হবে এটি। সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মতো এক সঙ্গে অভিনয় করতে চলেছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণি ও বাংলা সিনেমার সুজন সিয়াম আহমেদ। জানা গেছে গেল মঙ্গলবার (২ এপ্রিল) ‘বিশ্ব সুন্দরী’তে অভিনয়ের জন্য তারা চুক্তিস্বাক্ষর করেনে। এছাড়া চলচ্চিত্রটিতে আরো অভিনয় করবেন গুণী অভিনেত্রী ও জাতীয় সংসদের সাংসদ সুবর্ণা মোস্তফা, মনিরা মিঠু, আনন্দ খালেদ সহ অনেকে।

pori
প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলে চলচ্চিত্রটির সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিচালক চয়নিকা চৌধুরী, অভিনেতা সিয়াম আহমেদ, পরীমণি, অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, মনিরা মিঠু, আনন্দ খালেদসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে।
চয়নিকা চৌধুরী বলেন, ‘একজন পরিচালকের স্বপ্ন থাকে চলচ্চিত্র নির্মাণের। আজকে আমার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আমি আবেগাপ্লুত। দর্শক অনেক বুদ্ধিমান। তারা অনেক ভালো সিনেমা চায়। সে দিক থেকে বলতে চাই ‘বিশ্ব সুন্দরী’ দর্শকদের চাহিদার শতভাগ মাথায় রেখেই নির্মাণে নেমেছি। আমার বিশ্বাস সব শ্রেণির দর্শকের মন ছুঁয়ে দেবে ‘বিশ্ব সুন্দরী’। দর্শক হাসবেন, কাঁদবেন, প্রেমের অনুভূতিতে ভাসবেন। এমনকি প্রেক্ষাগ্রহ থেকে বিতাড়িত ড্রয়িংরুমের দর্শকরাও ‘বিশ্ব সুন্দরী’ দেখতে অবারো ফিরবেন প্রেক্ষাগৃহে।’
চলচ্চিত্রটি সম্পর্কে পরীমণি বলেছেন, ক্যারিয়ারের শুরুতে কোনো চলচ্চিত্রে অভিনয়ের জন্য চুক্তি স্বাক্ষর করলে যেমন লেগেছিল আজও ঠিক তেমনই লাগছে। আমি ভীষন নার্ভাস। অগের থেকে অনেক গুণে কাজ কমিয়ে দিয়েছি। যার কারণ ইতোমধ্যেই আপনারা সবাই জানেন। এখন ভালো গল্প এবং ভালো পরিচালক ছাড়া কোনো ছবিতে কাজ করছি না। আমি চাই যেসকল কাজ পরীমণি করবে সেগুলো যেন চিরদিন বেচে থাকে দর্শক হৃদয়ে। অমার বিশ্বাস ‘বিশ্ব সুন্দরী’ও এমনই একটি ছবি হতে যাচ্ছে। আর সিয়াম আমার জুনিয়র। ওর কাজ দেখেছি। খুবই ভালো কাজ করে ওহ। আশা করছি এই ছবিতেও সিয়াম এবং আমাকে দর্শক খুব ভালো ভাবেই গ্রহণ করবেন।
সিয়াম বলেন, ‘চয়নিকা দিদির প্রতি আমার অন্য রকম একটা টান আছে। এর কারণটা একটু পরিষ্কার করতে চাই। নাটকে আমি তারুণ্য নির্ভর কাজ বেশি করেছি। ক্যারিয়ারের অনেকটা দিন পার হলেও দু:খের বিষয় আমার কোনো কাজই আমার বাবা-মা দেখেননি। তবে হ্যাঁ এখন দেখেন। সেটা সম্ভব করেছেন চয়নিকা দিদিই। কারণ যেদিন থেকে আমি চয়নিকা চৌধুরীর নির্দেশনায় কাজ করি। ঠিক সেদিন থেকেই আমার বাবা-মা আমার কাজ দেখেন। এবং প্রসংশা করেন। এরপর থেকে দিদির জন্য আমার মন থেকেই কেনো জানি অন্যরকম টান তৈরী হয়।’
চলচ্চিত্রটির গল্প প্রসঙ্গে এক লাইনে সিয়ার বলেন, ‘পৃথিবীতে যদি কেউ সুন্দরী হয়, তাহলে সেই নারীর সফলতার পেছনে একজন পুরুষের হাত আছে। ‘বিশ্ব সুন্দরী’তে এমনই কিছু দেখতে পাবেন দর্শক। চয়নিকা দিদির প্রথম নির্মাণাধীন চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি। পরীর সঙ্গেও এটা আমার প্রথম কাজ। আশা করছি সবাইকে আমাদের পাশে পাবো।’
উল্লেখ্য, সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেডের প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘বিশ্ব সুন্দরী’। সিনেমাটির চিত্রনাট্য লেখার পাশাপাশি কাহিনী, সংলাপও লিখেছেন রুম্মান রশীদ খান। এর আগে ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি-২’র চিত্রনাট্য লিখেছিলেন তারকাদের প্রিয় এই সাংবাদিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন