শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এমন নৃশংস মৃত্যু কাম্য নয়

মাদরাসাছাত্রী নুসরাত হত্যা ফেনীতে প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী শোকার্ত পরিবারের পাশে জমিয়াতুল মোদার্রেছীন

মো. ওমর ফারুক, ফেনী : | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ১২:০৮ এএম

ফেনীর সোনাগাজী ফাজিল মাদরাসাছাত্রী ও আলিম পরীক্ষার্থী নুসরাত জাহানকে অগ্নিদগ্ধ করে হত্যার ঘটনায় শোকসন্তপ্ত পরিবারের কাছে যান মাদরাসা শিক্ষকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।
এসময় তিনি বলেন, এ ন্যাক্কারজনক ঘটনা দেশের মাদরাসা শিক্ষার ইতিহাসে অতীতে কখনো ঘটেনি। এটি মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের চরমভাবে ক্ষতিগ্রস্ত করেছে। এ ঘটনায় জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ অত্যন্ত লজ্জিত, মর্মাহত ও ব্যথিত। নুসরাতের গায়ে আগুন দেয়ার ঘটনা শুনে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে যান। এ অবস্থা দেখে তিনি নিজেই কয়েকদিন অস্থির ছিলেন বলে মন্তব্য করেন।
মানুষের মৃত্যু একটি স্বাভাবিক ঘটনা। কিন্তু এ ধরনের মৃত্যু কারো কাম্য নয়। নুসরাত হারানোর ব্যথা অনুভব করছে সারা দেশের মানুষ। তিনি এলাকাবাসী এবং পরিবারের সদস্যদের এ শোক সহ্য করার মতো নয় বলে মন্তব্য করেন।
মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, অভিযুক্ত প্রিন্সিপালের এ ন্যাক্কারজনক ঘটনার কঠোর শাস্তি দাবি করেন তিনি। নুসরাতের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকার যে পদক্ষেপ নিয়েছে তাকে সাধুবাদ জানান তিনি। নিহতের আত্মার মাগফেরাত কামনা করে দেশের সকল মাদরাসা ও মসজিদে দোয়া করার জন্য জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়।
মাদরাসা প্রিন্সিপাল সিরাজউদ্দৌলা জমিয়াতুল মোদার্রেছীনের সদস্য নয়। সে জামায়াতের ইসলামের নেতা। জামাতের রাজনীতি করার কারণে সে যুদ্ধাপরাধে অভিযুক্ত জামাত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর সংগঠন ‘বাংলাদেশ মাদরাসা শিক্ষক পরিষদ’ এর জেলা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। জমিয়াতুল মোদার্রেছীন কখনো এ ধরনের অপরাধীদের প্রশ্রয় দেবে না। বর্তমান বা ভবিষ্যত কখনোই প্রশ্রয় দেবো না।
শিক্ষকরা নীতি নৈতিকতা শিক্ষা দেয়। তাদের মাঝে এরকম শিক্ষক তৈরি হলে তা জাতি ও শিক্ষকদের জন্য দুর্ভাগ্য। এদেরকে এখনই চিহ্নিত করতে হবে। এ ধরনের চরিত্রহীনকে শিক্ষকতা থেকে বিদায় করে দিতে হবে। না হয় তাদের অপকর্মে এদেশে মাদরাসা শিক্ষা ক্ষতিগ্রস্ত হবে।
এসময় মৌকারা দরবার শরীফের গদীনশীন পীর ও কুমিল্লা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী বলেন, এ ঘটনায় মাদরাসা শিক্ষকরা সীমাহীন লজ্জিত ও হতাশাগ্রস্থ। শোকার্ত পরিবারকে সমবেদনা জানানোর কোন ভাষা তার জানা নেই। ইমান ও আমল থেকে অনেক দূরে সরে যাবার কারণে আজ এ ধরনের ঘটনা ঘটছে। আল্লাহর বিধান ও রাসুলের হাদীস মেনে জীবন পরিচালনা করলে এ সামজে এসব বিশৃঙ্খলা থাকতো না বলে তিনি মন্তব্য করেন। রাফির উপর বর্বরতা সারা বাংলাদেশকে চমকে দিয়েছে। বোরকা পরিহিত মাদরাসা ছাত্রীর এমন করুণ পরিণতিতে আজ সারাবিশ্বের বুকে বাংলাদেশ অপমাণিত। তিনি এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন।
জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিবের সাথে নুসরাতের বাড়িতে যান ফেনী জেলার নেতৃবৃন্দ। এসময় মহাসচিবের উপস্থিতিতে জেলা জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ, শোকগ্রস্থ পরিবারকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জমিয়াতুল মোদার্রেছীনের সহকারী মহাসচিব ও সিলেট বিশ্বনাথ কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নুমান আহমদ। সিরাজগঞ্জ উল্লাপাড়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক ভবানীপুর কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা হাসান মাহমুদ ও অধ্যাপক কাজী ইসমাইল। কুমিল্লা জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি ও মৌকারা দরবার শরীফের পীর মাওলানা নেছার উদ্দিন ওয়ালী উল্লাহী, সহ-সভাপতি মাওলানা আবদুল কুদ্দুছ, যুগ্ম সম্পাদক শাহ মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. সলিম উল্লাহ, প্রচার সম্পাদক আনম মোখলেছুর রহমান নোমান, সদস্য মাওলানা মাকছুদুর রহমান, সদস্য মাওলানা নুরুল আলম ফারুকী, মাওলানা জাকারীয়া, মাওলানা আহছান উল্লাহ, আবদুর রব (বিপিএড), মাওলানা আবদুর রহমান। ফেনী জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা হোছাইন আহম্মদ ভূইয়া, সেক্রেটারী মাওলানা নুরুল আবছার ফারুকী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল কালাম আযাদ, সদর উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি মাওলানা এয়াকুব ফারুকী, সেক্রেটারী মাওলানা আবদুল লতিফ, সাইদকান্দি দাখিল মাদরাসার সুপার মাওলানা নুরুন নবী, খাদিজাতুল কোবরা দাখিল মাদরাসা সুপার মাওলানা আবুল কাসেম, ওয়ালীয়াল হায়দায়রীয়া দাখিল মাদরাসা সুপার মাওলানা রফিক প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
Md Jalal Uddin ১৩ এপ্রিল, ২০১৯, ১:১৭ এএম says : 0
আমিই বাংলাদেশ! আমার ডাক নাম লজ্জা!! আমি বিশ্বজিত,আমি অভিজিৎ,আমি নাদিয়া, আমি তনু, আমি নুসরাত, আমি খাদিজা, আমি রাজন! আমি ব্যার্থ ছাত্র, আমি প্রশ্নপত্র না পাওয়া হত দরিদ্র! আমি অবিরাম বাংলার মুখ! আমি লাল সবুজের কফিন! আমি পিলখানার অসহায় সেনা অফিসারের আঁধারে দাফন! আমি পাতানো নির্বাচন! আমি স্বাধীন দেশের পরাধীন জনগন! আমি আন্তর্জাতিক 'নিরাপরাধ' ট্রাইবুনাল! আমি শেয়ার বাজার, ডেসটিনি, হলমার্ক, রিজার্ভ চুরি! আমি বাসে ধর্ষিতা মাজেদা! আমি ছেলের সামনে ধর্ষিতা মা! আমি ভাইয়ের সামনে ধর্ষিতা বোন! আমি এমপির গুলিতে গুলিবিদ্ধ সৌরভ! আমি গুম হওয়া সন্তানের মায়ের নিরব কান্না! আমি রানা প্লাজার ধুলোয় উড়া লাশ! আমি সরকারী ভবনে রডের বদলে বাশঁ! আমি তাজরীনের অগ্নিকান্ডের অসহায় গরীব কর্মচারী! আমি শিল্পী হয়েও স্তব্ধ আসিফ আর মনির খান! আমি 'দৈনিক আমার দেশ, ইসলামিক ও দিগন্ত টিভি'! আমি শত্রু রাষ্ট্র ভারতের পা চাটা গোলাম! আমি ধ্বসে পড়া ভবনের নিচে গলিত লাশের গন্ধ আর পদ্মার লঞ্চ ডুবি! আমি গুম হওয়া ইলিয়াস,আযমী, আরমান আর হুম্মাম! আমি সাগর-রুনির মেঘ! আমি ছিনতাই হওয়া অসহায় পথচারীর ব্যাগ! আমি জন্মের আগেই গুলিবিদ্ধ নবজাতক শিশু! আমি শাপলা চত্বরের নির্মম গনহত্যা! আমি সাত খুণ শীতলক্ষ্যার পাড়! আমি ফেলানী,আমি ১৬ কোটি মানুষের ভাগ্য ঝুলে আছি কাঁটাতারে! আমি অন্ধ, তাই আমার বিবেকের দরজা বন্ধ।
Total Reply(0)
Al Farabi ১৩ এপ্রিল, ২০১৯, ১:১৮ এএম says : 0
যে দেশে কোন বিচার নাই সেখানে বিচার চেয়ে লাভ নাই। এই বিচারের ভার মহান আল্লাহর কাছে দিলাম।
Total Reply(0)
Kamran Uddin Rayhan ১৩ এপ্রিল, ২০১৯, ১:১৯ এএম says : 0
সোনাগাজী থানার ঐ ওসি মোয়াজ্জেম যখন থানায় বসে নুসরাতের ইন্টারভিউ রেকর্ড করছিলেন, সেখানে যে বিষয়গুলো ওসি ফোকাস করছিলেন যেমন তুমি মুখের থেকে হাত সরাও, তার মানে তিনি মেয়েটার মুখ নিজেও দেখবেন ও অন্যদেরকেও দেখাবেন, ওসি ভুলে গেলেন, ধর্ষিত যে হয় তাকে মিডিয়ায় উপস্থাপন করা অপরাধ! এক্ষেত্রে ধর্ষণকারীকে ফোকাস করতে হয়! নুসরাত যখন বলছিলেন, হুজুর আমাকে পিয়ন দিয়ে তাঁর ঘরে ডেকে আনেন! তখন ওসি ফের জিজ্ঞেস করলেন, তুমি কী নিজেই এসেছিলে হুজুরের ঘরে? এখানে নুসরাত কিন্তু খুব পরিস্কার করে একটা কথা ওসিকে বলেছেন, আমি নিজে কেন আসবো? ওর কাছে আসতে আমার ইচ্ছে করে না! এখানে প্রতীয়মান যে, ওসি সিরাজ ঊদ দৌলার মত নিজেও কিছুটা মজা নিচ্ছিলেন! ইন্টারভিউয়ে নুসরাত যখন বলছিলেন, হুজুর আমাকে এখানে, ওখানে, শরীরের বিভিন্ন জায়গায় হাত দেয়ার চেষ্টা করছিলেন, তখন ওসি বারবার জিজ্ঞেস করছিলেন. কোথায়? কোথায় পরিশেষে ওসি নুসরাতকে বলছিলেন, কান্না করো না, থামো, বাদ দাও. কিচ্ছু হয়নি! এখন বোঝেন ব্যাপারটা, একজন মেয়ে যৌন হয়রানির অভিযোগ নিয়ে আসলেন ওসির কাছে ওসি কী করলেন? মেয়েটার মুখ দেশবাশীকে দেখালেন, লালসা মিশ্রিত কথা বলে মজা নিলেন, সবশেষে বললেন, থামো, কিচ্ছু হয়নি। অভিযোগের এ্যাকশন, তদন্ত, ফলাফল জিরো রিপোর্টঃ নুসরাতের মৃত্যু হয়েছিলো ঐ থানাতেই!
Total Reply(0)
Afsar Mahmud ১৩ এপ্রিল, ২০১৯, ১:২০ এএম says : 0
আর কোন মায়াকান্না নয়..আসুন, হা‌তে হাত রেখে বোন‌দের জন্য নিরাপদ বর্ম গ‌ড়ে তু‌লি..প্র‌তি‌রো‌ধে গু‌ড়ি‌য়ে দেই লম্প‌টের পাজর.. পা‌শের বোন‌টি‌কে বাঁচা‌লে আপনার বোন‌টিও বাঁচ‌বে.. আর কোন বোনের মে‌হেদী রাঙ্গা পায়ে আগু‌নের আচ লাগ‌তে দিব না..লালসার আগু‌নে মর‌তে দি‌বো না শপথ ক‌রি..‌যেখা‌নেই নির্যাতন, সেখা‌নেই প্র‌তি‌রোধ করি.. আহা‌রে, কতটা কষ্ট পে‌য়ে চ‌লে গে‌ছে নুসরাত..মাফ ক‌রে দিস বোন আমার..আল্লাহ তো‌কে জান্নাত দান করুন..আ‌মিন
Total Reply(0)
মিরাজ মাহাদী ১৩ এপ্রিল, ২০১৯, ১:২২ এএম says : 0
নুসরাতের পরিাবরের পাশে দাঁড়ানোয় মাদরাসা শিক্ষকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন জমিয়াতুল মোদার্রেছীনকে ধন্যবাদ। আশা করি এভাবেই সংগঠনটি ভুমিকা রাখবে।
Total Reply(0)
সাব্বির আহমাদ ১৩ এপ্রিল, ২০১৯, ১:২৩ এএম says : 0
জমিয়াতুল মোদার্রেছীনের এই উদ্যোগকে আল্লাহ কবুল করুন। মাদ্রাসা শিক্ষার জন্য আরও বেশি বেশি কাজ করার সুযোগ দিন।
Total Reply(0)
Samsuddin Bepari ১৩ এপ্রিল, ২০১৯, ১১:০৯ এএম says : 0
একটা মর্মান্তিক ব্যাপারে রাজনৈতিক কাদা ছড়াছড়ি আমি ব্যাক্তিগতভাবে ঠিক মনে করছি না। অপরাধী যেইহোকনা কেন তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত, যাতে করে এমন পাশবিক নির্যাতনের শাহস আর কেউ না পায়।
Total Reply(0)
আশিক ১৩ এপ্রিল, ২০১৯, ১২:৩৬ পিএম says : 0
সবাইকে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন