ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

‘বিজেপি হারলে নাচব’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

বিজেপি যদি এবার হারে তাহলে প্রথমে আমি আগে ঘর থেকে বাইরে বেরিয়ে গিয়ে ধেই ধেই করে নাচবেন খ্যাতনামা গায়ক ও সুরকার কবীর সুমন। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলায় দেয়া এক সাক্ষাতকারে তৃণমূল কংগ্রেসের সাবেক এই সাংসদ নিজেই এই কথা জানিয়েছেন। এবারও লোকসভা নির্বাচনে দাঁড়ানোর একাধিক প্রস্তাব পেয়েছিলেন তিনি। শুধু পশ্চিমবঙ্গ থেকেই নয়, সুদ‚র রাজস্থান থেকেও তাকে নির্বাচনে দাঁড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে তিনি সেসব প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।
কবীর সুমন বলেছেন, আমাকে তো অন্য দল থেকে ভোটে দাঁড়াতেও অনুরোধ করা হয়েছে। কোন দল সেটা বলব না। তবে বিজেপি-ও না, সিপিআইএমও না। আরও অন্য দল রয়েছে। মাস দুয়েক আগেও বলেছে। এই ভোটেই দাঁড়াতে বলেছিল পশ্চিমবঙ্গ থেকে। এছাড়া এ রাজ্যের বাইরে, যেমন রাজস্থান থেকেও প্রতিদ্ব›িদ্বতা করতে বলা হয়েছিল। কিন্তু আমি আর ভোটে দাঁড়াব না। তাছাড়া, সাতটি বিধানসভা চষে ফেলার মতো শারীরিক শক্তিও আর নেই আমার। তবে কবীর সুমন মনেপ্রাণে চান, বিজেপি-আরএসএস দূর হোক এই দেশ থেকে। তার ইচ্ছা, নকশালরা জিতুক এবং মমতা প্রধানমন্ত্রী হোন। তিনি মনে করেন, পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। বিজেপিতে যোগ দেওয়া মুকুল রায়কে তিনি বন্ধু মনে করেন আজও।
মমতার একান্ত গুণগ্রাহী কবীর সুমন মনে করেন, মানুষ তাকে ভোটে ফেরাবেন না। তার মতে, বিজেপি আর সিপিআইএম নেগেটিভ লড়াই করছে। ভাবতে পারেন, ওদের আক্রমণের বিষয়, হাওয়াই চটি। আমি তাই ওদের সিরিয়াসলি নিতেই পারছি না । কবীর সুমন মনে করেন, মমতা যা কাজ করেছে, তাতে ‘মমতা লাইক অ্যা কুইন’। আমি যদি মমতা হতাম, তাহলে বসে বসে শুধু হাসতাম। ওর এখন উচিত সম্রাট শাহজাহানের মতো সিংহাসনে বসে থাকা। কিন্তু মমতা আসলে কাজ না করে থাকতে পারেন না। ওর বোধহয় একটা অদৃশ্য হুল ফোটে। সব কাজ ঠিকঠাক হচ্ছে কি না, এটা দেখাই মমতার অভ্যাস। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মানুষ হিসেবে কবীর সুমনের ভাল লাগলেও তিনি মনে করেন, ওর দেশের নেতা হওয়ার কোনও যোগ্যতা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন