ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

ঢাবির তিন শিক্ষার্থীর "সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড" লাভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৯, ৯:১৪ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভারমেট, বিশ্ববিদ্যালয়ের ফলিত পরিসংখ্যান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী কাজী জুবায়ের হোসেন, ২০১২-১৩ শিক্ষা বর্ষের দর্শনের বিভাগের মো. জাহানুর ইসলাম এবং একই শিক্ষা বর্ষের ফার্সি ও ভাষা সাহিত্য বিভাগের মো. জাহিদুল ইসলাম বাংলাদেশ স্কাউটসের দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড, "সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড " লাভ করেছেন। 

নারী ও শিশুদের স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, শিশুদেরকে "এ" প্লাস ক্যাপসুল খাওয়ানো, টিকা প্রদান, বৃক্ষ রোপন ও পরিচর্যা, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্থদের মাঝে ত্রাণ বিতরণ সহ সমাজের বিভিন্ন বিষয়ে দীর্ঘ সময় ধরে কাজ করার স্বীকৃতি স্বরূপ এই অ্যাওয়ার্ড অর্জন করেন তারা।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার ও কোষাধ্যক্ষ জনাব মাহমুদুর রহমান উপস্থিত থেকে তাদেরকে উৎসাহিত ও অনুপ্রাণিত করেন।

বাংলাদেশ স্কাউটস এর সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য বিভাগের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট, ঢাকায় সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড প্রদান করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান,এমপি। ছাড়াও অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবুল কালাম আজাদ, সভাপতি, বাংলাদেশ স্কাউটস। সভাপতিত্ব করেন জনাব মোঃ শাহ কামাল, জাতীয় কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য ), বাংলাদেশ স্কাউটস।

অ্যাওয়ার্ড প্রাপ্ত তিন জনের দলনেতা কাজী জুবায়ের হোসেন বলেন, সমাজের কল্যাণে কাজ করে যেতে চাই। আজকের এই সম্মান ভবিষ্যতে সমাজের জন্য আরো বেশি বেশি কাজ করতে অনুপ্রেরণা জোগাবে বলে বিশ্বাস করি। তিনি বর্তমান তরুণ প্রজন্মকে সমাজের জন্য কাজ করতে এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য এবারে সারা বাংলাদেশ থেকে ১৯৩ জন স্কাউট ও ৭ জন রোভার স্কাউট এই অ্যাওয়ার্ড অর্জন করেছেন। ৭ রোভার স্কাউটদের মধ্যে ঢাবির এই তিন কৃতি শিক্ষার্থী অন্যতম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন