ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

সাংবাদিকতা এখন সবচেয়ে ঝুঁকিপূর্ণ ও অনিশ্চয়তার পেশা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ৬:০৭ পিএম

কক্সবাজারে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী বলেছেন, বর্তমান সময়ে সাংবাদিকরা স্বাধীন এটা বলা যাবে না। ডিজিটাল নিরাপত্তা আইনসহ বিভিন্ন আইনের বেড়াজালে সাংবাদিকরা আজ আবদ্ধ। প্রতিনিয়ত বন্ধ হচ্ছে গণমাধ্যম। বেকার হচ্ছে সাংবাদিকরা। দমন আর নিপীড়নে গণমাধ্যমে চরম অস্থিরতা বিরাজ করছে। তাই এখন সবচেয়ে ঝুঁকিপূর্ণ ও অনিশ্চয়তার পেশা হচ্ছে সাংবাদিকতা।
এ জন্য দলমতের ঊর্ধ্বে উঠে সৎ, পেশাদারিত্ব্যকে প্রাধান্য দিয়ে ঐক্যবদ্ধ হলে বর্তমান অবস্থা থেকে উত্তরণ সম্ভব। সাংবাদিকরা যদি পেশার ক্ষেত্রে আপস না করে, লোভ থেকে, অন্যায় থেকে, অসততা থেকে, অপরাজনীতি থেকে মুক্ত থাকতে পারেন তাহলে মুক্ত গণমাধ্যমের দিকে এগিয়ে যেত পারব। সন্ধ্যায় কক্সবাজারে সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতকালে তিনি উপরোক্ত কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহকারী মহাসচিব জিএএম আশেক উল্লাহ, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, সাধারণ সম্পাদক হাসানুর রশীদ, সিনিয়র সাংবাদিক আবদুল মোনায়েম খাঁন, আনছার হোসেন, ইকরাম চৌধুরী টিপু, এমআর মাহবুব, ইব্রাহীম খলিল মামুন, জসিম উদ্দিন ছিদ্দিকী, আজিজ রাসেল, ইমাম খাইর, হুমায়ুন সিকদার, ছৈয়দ আলম ও ইসলাম মাহমুদ প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন