শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন’র কারণে বেনাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৬ মে, ২০১৯, ১:৫৫ পিএম

ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচন’র কারণে বেনাপোল বন্দর দিয়ে আজ সোমবার সকাল থেকে দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। ফলে উভয় দেশের বন্দর এলাকায় আটকা পড়েছে শত শত পন্যবোঝাই ট্রাক। বিশেষ করে পচনশীল পণ্য সহ বিভিন্ন ইন্ডাস্ট্রিজ ও শিল্প কলকারখানার কাচা মাল আটকে আছে।

ভারতের পেট্রাপোল স্থলবন্দরের সিএন্ডএফ এজেন্টস স্টাফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান,পশ্চিমবংগের বিভিন্ন কেন্দ্রের ভোট অনুষ্ঠিত হচ্ছে। ভোট উপলক্ষে নিরাপত্তা নিশ্চিত করতে কর্তৃপক্ষের নির্দেশে আজ পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সাথে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল থেকে পুনরায় এপথে বাণিজ্য স্বাভাবিক হবে।

তিনি আরো জানান, নিরাপত্তা নিশ্চিত করতে আমদানি-রফতানি বন্ধের পাশাপাশি সীমাšেতর অবৈধ পথে যাতে কেউ প্রবেশ করতে না পারে সেজন্য সীমাšতরক্ষী বাহিনী বিএসএফ নিরাপত্তা জোরদার করেছে। বৈধ পথে যেন পাসপোর্ট যোগে কোনো দ্বৈত নাগরিক ভোট প্রয়োগের জন্য প্রবেশ করতে না পারে সেদিকেও সতর্ক রয়েছে ইমিগ্রেশন পুলিশ কর্তৃপক্ষ।
বেনাপোল স্থল বন্দর উপ পরিচালক মামুনুর রহমান জানান, ভারতের পশ্চিমবংগ রাজ্যে বিভিন্ন স্থানে লোকসভা নির্বাচন’র কারনে আমদানি রফতানি বন্ধ রয়েছে। তবে বেনাপোল বন্দরে মালামাল ওঠা নামা সহ পন্য খালাশ অব্যাহত আছে।
মঙ্গলবার সকাল থেকে দুই দেশের মধ্যে সব ধরনের পন্য আমদানি-রফতানি যথানিয়মে চলবে । তবে পাসপোর্ট যাত্রী যাতায়াত সচল রয়েছে বলে জানান ইমিগ্রেশন ওসি আবুল বাশার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন