শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে ১১৫ টন পণ্য ধ্বংস জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০১৯, ৪:৫৬ পিএম

অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে মেয়াদোত্তীর্ণ উপকরণে তৈরি ১১৫ মেট্রিক টন সেমাই, নুডুলস ও জিরা ধ্বংস করা হয়েছে। কয়েকটি প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫২ হাজার টাকার জরিমানা করা হয়। বৃহস্পতিবার নগরীর চাক্তাই এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে র‌্যাব-৭ চট্টগ্রাম।
এ সময় ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০০৯ এর ৪১, ৪৩, ৪৪, ৫৩ ধারা মোতাবেক মোল্লা এন্ড কোম্পানির মালিক আবুল বশর মোল্লাকে বিএসটিআই অনুমোদবিহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে চুটকি সেমাই উৎপাদন করার অপরাধে এক লাখ ৫০ হাজার টাকা, হোসেন ফুডের মালিক ফয়েজ উল্যাহকে বিএসটিআই অনুমোদবিহীন এবং অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্চা সেমাই, চুটকি সেমাই ও এগ নুডুলস উৎপাদন করার অপরাধে দুই লাখ টাকা এবং এসডি প্রোডাক্টসের কর্মচারী কিশোর কুমার বৈদ্য ও মোঃ সাদ্দাম হোসেনকে বিভিন্ন ধরনের নকল কেমিক্যাল তৈরিতে সহায়তা করার অপরাধে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এসব কারখানা সীলগালা করে দেয়া হয়।
এসব কারখানায় উৎপাদিত ও সংরক্ষিত ৩০ টন ভেজাল জিরা, ৬৫ টন চুটকি সেমাই, ১৫ টন লাচ্চা সেমাই, ৫ টন এগ নুডুলস, এবং সাত হাজার লিটার নকল কেমিক্যালসহ এগুলো তৈরির মেশিন জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত আলামত নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন