সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চেন্নাই-মুম্বাই ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১২:০৩ এএম

দিল্লি ক্যাপিটালসকে ৬ উইকেটে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরের ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদের রাজিব গান্দি আন্তর্জাতিক স্টেডিয়ামে আজকের সেই ফাইনালে চেন্নাইয়ের প্রতিপক্ষ টুর্নামেন্টের আরেক সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স।
পরশু ভিশাখাপত্তমে দিল্লকে ৯ উইকেটে ১৪৭ রানে আটকে রাখে বর্তমান চ্যাম্পিয়নরা। একমাত্র ঋষব পন্তের (৩৮) ব্যাট থেকে আসে ত্রিশোর্ধো ইনিংস। দুই ওপেনার ফাফ ডু-প্লেসিস ও শেন ওয়াটসনের জোড়া ফিফটিতে ৬ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে মাহেন্দ্র সিং ধোনির দল। শেষ দশ মৌসুমে এ নিয়ে আটবার ফাইনালে উঠল চেন্নাই।
ডোয়াইন ব্রাভো, হারভাজন সিং, রবিন্দ্র জাদেজা এবং দিপক চাহার, প্রত্যেকেই নেন দুটি করে উইকেট। তাদের উপর্যুপরি আঘাতেই বড় কোনো জুটি গড়তে পারেনি দিল্লি। এরপর দুই ওপেনার ডু প্লেসিস ও ওয়াটসনের ৮১ রানের জুটি ম্যাচ বের করে আনে।
আগের ম্যাচে প্রথম কোয়োলিফায়ারে চেন্নাইকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে মুম্বাই। দুদলের মুখোমুখিতে ১৩-১১ ব্যবধানে এগিয়ে মুম্বাই।
আইপিএলের সফলতম দুই দল চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স। দুই দলই শিরোপা জিতেছে তিনবার করে। দুর্নীতির দায়ে দুই বছর নিষিদ্ধ থাকার পর টুর্নামেন্টে ফিরেই ২০১৮ সালে শিরোপা জেতে চেন্নাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন