ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন

শ্রমিক নিয়োগ ও মামলা প্রত্যাহারের দাবি

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৩:১৪ পিএম

শ্রমিক নিয়োগ ও মামলা প্রত্যাহের দাবিতে আবারও উত্তাল হয়ে উঠেছে দেশের একমাত্র কয়লা ভিত্তিক বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র। শ্রমিকদের বিক্ষোভ মিছিলে বহিরাগতদের হামলা ও মামলায় আবারও বিক্ষুব্ধ হয়ে উঠেছে তারা। 

গতকাল ১৫ই মে বুধবার সকাল থেকে তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকার প্রধান ফটকের সামনে শ্রমিকরা এই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।
গত ৮ এপ্রিল বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের জন্য ১৫৪ শ্রমিককে স্থায়ীভাবে নিয়োগ দেয়ার প্রতিশ্রুতি অনুযায়ী প্রথম ধাপে ২০ জন শ্রমিক নিয়োগ দেওয়ার কথা থাকলেও ঐদিন কর্তৃপক্ষ কোন কারণ না দেখিয়ে তা স্থগিত করে দেয়। এতে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। সেসময় শ্রমিকদের ওই বিক্ষোভকে কেন্দ্র করে একদল মুখোশধারী যুবক বিক্ষোভকারী শ্রমিকদের ওপর হামলা চালায় । এতে শ্রমিক ও হামলা কারীদের মধ্যে সংর্ঘষে বেশ কয়েকজন শ্রমিক ও হামলাকারী আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকদের বিরুদ্ধে ঐ হামলাকারীরা মামলা দায়ের করেন। মামলা প্রত্যাহার ও স্থায়ী নিয়োগের দাবীতে গতকাল বুধবার সকালে শ্রমিকরা আবারও তাপবিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুজ্জামান জামান, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাইদসহ আরো অনেকে। তারা হুশিয়ারী দিয়ে বলেন,দাবি আদায় না হলে রাজপথ রেলপথ অবরোধসহ কঠোর আন্দোলনে যাবে শ্রমিকরা। এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকার ক্ষতিগ্রস্থ প্রায় ৫ শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন