ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘ডিসি-এসপি ভালো হলে দুর্নীতি কমে আসবে’

বি এম হান্নান, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২০ মে, ২০১৯, ১২:০৪ এএম

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি বন্ধ হবে না। এটা সম্ভবও না। তবে সবাই আন্তরিক হলে দুর্নীতি কমিয়ে আনা সম্ভব। অর্থনীতি যতো এগিয়ে যাবে, দুর্নীতিও পিছু নেবে। কারণ, দুর্নীতি হচ্ছে উন্নয়নের ভাই-বোন। এটা হচ্ছে পুঁজিবাদী ব্যবস্থার সংজ্ঞা। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় চাঁদপুর জেলা প্রশাসক কার্যলয়ে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক সভায় তিনি বক্তব্য রাখেন।
দুদক চেয়ারম্যান কমিশনের কার্যক্রম সম্পর্কে বলেন, অনেক মামলা হয়েছে। অনেক আটক হয়েছে। অনেককে ডাকা হয়েছে। আমরা কাজ করে দেখিয়েছি। সমাজে একটি বার্তা দেয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমরা এমনটা চাইনা। মামলা করতে চাই না। কারণ, মামলার যে কি পরিণতি তা জানি।
তিনি আরও বলেন, একটি জেলার ডিসি-এসপি যদি ভালো হন তাহলে সেখানে দুর্নীতি কমে আসবে। তিনি দুর্নীতি দমন কমিশন সম্পর্কে বলেন, সারাদেশে আমাদের এতো অফিসের দরকার নেই। আমি চাই, এই অফিস যতটা কমবে ততই ভালো। এখনো আমার কমিশনে অনেক দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। যাদের বিরুদ্ধে অভিযোগ আসে। আর অফিস বাড়ালে অভিযোগ আরও বাড়তে পারে। তবে এখনো ১৬টি অফিস নতুন করে করার প্রস্তাব রয়েছে।
দুর্নীতিগ্রস্ত সরকারি কর্মকর্তাদের আটকের বিষয়ে তিনি বলেন, দুদকের হাত অনেক লম্বা। এ ক্ষেত্রে আইনও অনেক কঠোর। তাই মামলা না হলেই যে আটক করা যাবে না এমন কথা দুদকের আইনে নেই।
পুলিশকে দেখলে আমরা ভয় পাই। এটি কাটানোর জন্য পুলিশকে জনবান্ধব হতে হবে। পুলিশ অনেক সময় আসামি ধরতে মানুষের বাড়ি যায়। কিন্তু আমরা কী ওই পুলিশ হতে পারিনা- যারা বাড়ি বাড়ি গিয়ে মানুষের খোঁজ খবর নেবেন। তার মেয়েটা ভালো আছে কী না। কেউ তাকে টিজ করে কি না?

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ash ২০ মে, ২০১৯, ৭:৪৫ এএম says : 0
TUI NIJE E TO DURNITI-BAJJJ TUI ABAR KI DURNITI KOMABI ???
Total Reply(0)
Amir ২০ মে, ২০১৯, ৮:৫৭ এএম says : 0
''জেলার ডিসি-এসপি যদি ভালো হন তাহলে সেখানে দুর্নীতি কমে আসবে।"এমন সাদামাটা উপদেশ শুনে নয় -আইনের কাঠামোতে পরেই অন্যদেশের লোকেরা দুরনিতী কম করে!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন