ঢাকা, মঙ্গলবার ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬, ২১ শাওয়াল ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

নান্দাইলে সওজের জায়গা উচ্ছেদ এক মাসে ফের দখল

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মে, ২০১৯, ১২:০৩ এএম

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে নান্দাইল চৌরাস্তা এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গায় ফের স্থাপনা নির্মাণ করছে অবৈধ দখলদাররা। অবৈধ স্থাপনা উচ্ছেদের এক মাস যেতে না যেতেই দখলদার’রা সওজ কৃর্তপক্ষকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে উক্ত জায়গায় দোকান ঘর নির্মাণ করে চলছে। নান্দাইল চৌরাস্তায় সড়ক ও জনপথ বিভাগের প্রায় ২৮ একরের উপরে সম্পত্তি রয়েছে যার সিংহভাগ জায়গা বেদখল হয়ে গিয়েছিল।
সরজমিন দেখা যায়, এবার রাস্তা না ঘেষে ২০/২৫ ফুট দূরেই ঘরগুলো স্থাপন করা হচ্ছে। প্রথমে খোলা মাঠে বসলেও, পরে ত্রিপল দিয়ে সামিয়ানা টানিয়ে ব্যবসা করে। এক পর্যায়ে অনেকেই পাকা, সেমি পাকা ঘর স্থায়ীভাবে নির্মাণ করে ব্যবসা পরিচালনা করে। জানা যায়, এর পিছনে এলাকার প্রভাবশালী মহলের হাত রয়েছে। প্রতিটি ঘর মোটা অংকের সিকিউরিটিসহ ভাড়া দেওয়া হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক ভাড়াটিয়া জানান, ‘আমরা ব্যবসা নিয়ে কোথায় যাব? পূর্বের সিকিউরিটি বাদ দিয়ে পুনরায় সিকিউরিটি দিতে হচ্ছে। এতে করে লাভবান হচ্ছে দখলদার’রা। খুররম, সালাম, আবুসহ অনেকেরেই পুনরায় স্থাপনা নির্মাণ করতে দেখা গেছে।
উল্লেখ্য, গত ৮ও ৯ এপ্রিল সওজ কিশোরগঞ্জ বিভাগ দ’ুদিন ব্যাপী অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের কিশোরগঞ্জ জোনের নির্বাহী প্রকৌশলী রাশেদুল আলম জানান, আবার ঈদের পর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে এবং দুই-একদিনের মধ্যে দখলদারদের নামে থানায় মামলা করা হবে। এরপরেও সওজের জায়গায় অবৈধ ঘর নির্মাণ করলে দখলদারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন