ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

নিখোঁজের ৪ মাস পর ফিরলেন যুবলীগ নেতা

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

৪ মাস পর ফিরে আসলেন নাটোরের সেই নিখোঁজ যুবলীগ নেতা মিলন। নাটোরের রুহুল কুদ্দুস উচ্চ বিদ্যালয়ের সভাপতি যুবলীগ নেতা জামিল হোসেন মিলন নিখোঁজের প্রায় ৪ মাস পর বাড়িতে ফিরে এলেও এর প্রায় ৫ বছর আগে নিখোঁজ হওয়া একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম এখনো ফিরে আসেননি।
পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার ভোর ছয় টার দিকে অটোরিকশায় করে নিজ বাড়ি নাটোর শহরের তালতলা মোড়ে ফিরে আসেন মিলন। কারা ধরে নিয়ে গিয়েছিল, এতদিন কোথায় ছিলেন এসবের উত্তর পাওয়া যায়নি তার কাছে। গত ৩১ জানুয়ারী রাত সাড়ে ১২টার দিকে তালতলা মোড়ের নিজ অফিস কক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য পরিচয়ে ৪-৫ জন লোক তাকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়। এর পর থেকে তিনি নিখোঁজ ছিলেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী তাকে তুলে নেয়ার অভিযোগ অস্বীকার করে আসছেন। মিলনের বাবা স্থানীয় ইউপি সদস্য এমদাদুল হক জানান, ভোর ছয় টার দিকে অটোরিক্সায় করে তার ছেলে মিলন বাড়ির পাশের তালতলা হাফরাস্তা মোড়ে এসে নামেন। পরে পরিবারের লোকজনের সাথে দেখা করে তালতলা নিজ অফিসে বসেন। এ সময় এলাকার হাজার হাজার মানুষ তাকে দেখতে সেখানে ভিড় করেন।
প্রত্যক্ষদর্শী আশরাফুল ইসলাম বাচ্চু জানান, তিনি খবর পেয়ে সকাল ৮টার দিকে মিলনকে দেখতে যান। এ সময় তাকে আনমনা মনে হয়েছে। তার মুখে দাঁড়ি গজিয়েছে। মাথার চুল বড় হয়েছে। শরীর আগের চেয়ে শুকিয়েছে। অনেক চুল পেকে গেছে। এতদিন কোথায় ছিলেন জিজ্ঞাসা করলে তিনি লোকজনকে বলেন, আপনারা আমাকে উপজেলা চেয়ারম্যানের ভোটে দাঁড়ায়ে করিয়েছিলেন তাই এই অবস্থা। তিনি ফিরে আসতে পেরে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানান। তার মুক্তির জন্য যারা আন্দোলন সংগ্রাম করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান। তবে নিখোঁজ দিনগুলোর ব্যাপারে তিনি বিস্তারিত কিছু বলতে চাননি।
প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি মধ্যরাতে জেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী জামিল হোসেন মিলন হাফরাস্তা তালতলা মোড়ের নিজ অফিস কক্ষে কয়েকজন কর্মী নিয়ে বসেছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য পরিচয়ে চার-পাঁচ জন সাদা পোশাকের লোক তাকে জোর করে মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে তার মুক্তির দাবিতে তার কর্মী সমর্থকরা টানা ১৫ দিন ধরে নাটোর-ঢাকা সড়ক অবরোধসহ নানা কর্মসূচি পালন করে। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী তাকে তুলে নেয়ার অভিযোগ বারবার অস্বীকার করেছে। এদিকে রুহুল কুদ্দুস উচ্চ বিদ্যালয়ের সভাপতি যুবলীগ নেতা জামিল হোসেন মিলন নিখোঁজের প্রায় ৪ মাস পর বাড়িতে ফিরে এলেও এর প্রায় ৫ বছর আগে নিখোঁজ হওয়া একই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুল ইসলাম ফিরে না আসায় তার পরিবারের লোকজন নতুন করে হতাশা প্রকাশ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন