শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় অভিযানে ১৫ মণ আম ধ্বংস

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ মে, ২০১৯, ৫:০৪ পিএম

সাভারের আশুলিয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অপরিপক্ক ও কেমিক্যাল দিয়ে কৃত্রিম ভাবে পাকানো ১৫ মণ আম ধ্বংস করা হয়েছে। তবে অসাধু ফল ব্যবসায়িরা পালিয়ে যাওয়ায় এঘটনায় কাউকে জরিমানা করা সম্ভব হয়নি।
শনিবার দুপুরে বাইপাইল কাঁচাবাজারের ফলের আড়তে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আশুলিয়া সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ইবনে সাজ্জাদ।
এসময় ফলের আড়তে নির্ধারিত সময়ের পূর্বেই আনা বিপুল পরিমাণ অপরিপক্ক ল্যাংড়া, হিম সাগর ও ফজলি আমে কেমিক্যাল মিশ্রিত হওয়ায় সে গুলো ধ্বংস করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ইবনে সাজ্জাদ জানান, মৌসুমের আগেই অপরিপক্ক ও কেমিক্যাল মিশ্রিত ফল বাইপাইল ফলের আড়তে বিক্রির সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এসময় মৌসুম না হলেও ল্যাংড়া, হিম সাগর ও ফজলি জাতের কেমিক্যাল মিশ্রিত আম বেশ কিছু দোকানে পাওয়া যায়। পরে বিভিন্ন দোকানের প্রায় ১৫ মণ কেমিক্যাল যুক্ত আম ধ্বংস করা হয়। তবে এসময় ব্যবসায়িরা পালিয়ে যাওয়ায় কাউকে জরিমানা করা সম্ভব হয়নি বলেও জানান তিনি।
তিনি আরো বলেন, অতিরিক্ত লাভের আশায় কিছু অসাধু ব্যবসায়ী মৌসুমের আগেই এসব আম কেমিক্যাল দিয়ে কৃত্রিম উপায়ে পাকিয়ে বাজারে বিক্রি করছেন। কেমিক্যাল দিয়ে পাকানোর কারণে এসব আমের বাইরে অংশ নরম ও ভেতরের আঁঠি অপুষ্ট থাকে। রমজান মাসে রোজাদাররা কৃত্রিম ভাবে পাকানো কেমিক্যালযুক্ত বিষাক্ত এই আম খেলে স্বাস্থ্যের মারত্মক স্বাস্থ্য হুমকিতে পড়বে। তাই পুরো রমজান মাস জুড়েই তাদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন