বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পুলিশের পাঁচ লাখ টাকা জরিমানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মে, ২০১৯, ৯:২৫ পিএম

সদ্য সমাপ্ত বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ (বিসিএল) লিগের শেষ ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠে মারামারির কারণে পুলিশ ফুটবল ক্লাবকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটির। এছাড়া পুলিশ দলের চার ফুটবলারকে বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ করা সহ আর্থিক জরিমানাও করা হয়েছে। সোমবার বাফুফের ডিসিপ্লিনারি কমিটির জরুরী সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ তথ্যটি নিশ্চিত করেন।

গত শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিসিএলের শেষ ম্যাচে সকার ক্লাব ফেনী’র মুখোমুখি হয় পুলিশ। ম্যাচে পুলিশ ৫-১ গোলের বড় ব্যবধানে সকার ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হলেও খেলা শেষে মারামারিতে জড়িয়ে পড়ে। তারা বাফুফের কম্পিটিশন ম্যানেজার জাবের বিন তাহের আনসারীকে শারিরীকভাবে লাঞ্চিত করে।

ওই ঘটনা নিয়েই কাল অনুষ্ঠিত হয় ডিসিপ্লিনারি কমিটির সভা। সভায় মেজবাহ উদ্দিনের নেতৃত্বে বাফুফে ডিসিপ্লিনারি কমিটির পাঁচ সদস্যই উপস্থিত ছিলেন। প্রায় এক ঘন্টার সভায় বেশ কিছু সিদ্ধান্ত গৃহিত হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী পুলিশ ফুটবল ক্লাবকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। পুলিশের ফুটবলার আমিরুল ইসলাম ও তারেক আজিজকে দু’ম্যাচে নিষিদ্ধসহ ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া আজমি ওমর ও সারোয়ার হোসেন জনিকে ৯ ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। পুলিশের ফিজিও সান্তনু মল্লিককে ৯ ম্যাচে নিষিদ্ধ ও ২ লাখ টাকা জরিমানা করা হয়। এদের সবাইকে এক মাসের মধ্যে জরিমানাকৃত অর্থ বাফুফের হিসাব শাখায় জমা দিতে বলা হয়েছে। তবে সবচেয় বড় শাস্তি পেয়েছেন জাবের বিন তাহের আনসারীকে আঘাতকারী কনস্টেবল শামীম। তাকে ফুটবলের সকল কর্মকান্ড থেকে আজীবন নিষিদ্ধ করেছে বাফুফে।

শাস্তি প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘বাফুফে বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখেছে। শৃংখলা বিষয়ে ঘটনার অন্যতম অভিযুক্তের হয়ে পুলিশ ক্লাব তাদের একটি রিপোর্ট দিয়েছে। তারা খেলোয়াড়দের ম্যাচ নিষিদ্ধ না করার অনুরোধ করলেও ডিসিপ্লিনারি কমিটি কোড অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন