বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রাব্বির সেঞ্চুরির পর শফিউলের ৫ উইকেট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম লেগের ম্যাচে দক্ষিণাঞ্চলের চেয়ে ২১৬ রানে পিছিয়ে আছে উত্তরাঞ্চল। ফজলে মাহমুদ রাব্বির সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ২৬২ রান সংগ্রহ করে দক্ষিণাঞ্চল। এরপর শফিউল ইসলামের তোপের মুখে পাঁচ উইকেটে ৪৬ রান করে প্রথম দিন শেষ করেছে উত্তরাঞ্চল।

উত্তরাঞ্চলের ইনিংসের প্রথম ওভারেই চার উইকেট নেন শফিউল ইসলাম। ফর্মের তুঙ্গে থাকা এই পেসার লিটন দাসকে (০) লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন। এরপর জুনায়েদ সিদ্দিকী (২), মিজানুর রহমান (০) ও অধিনায়ক নাঈম ইসলামকে (২) বোল্ড করে ফেরান তিনি।
শফিউলের পঞ্চম শিকার সানজামুল ইসলাম (১৬)। তাঁকেও বোল্ড করে ফেরান ডানহাতি এই পেসার। উত্তরাঞ্চলের হয়ে ম্যাচের দ্বিতীয় দিন শুরু করবেন ওপেনার রনি তালুকদার (২৬*) ও তানবির হায়দার (০*)।

এর আগে গতকাল টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুতেই বিপদে পড়ে আব্দুর রাজ্জাকের দক্ষিণাঞ্চল। রানের খাতা খোলার আগেই ওপেনার শাহরিয়ার নাফিসকে লিটন দাসের হাতে ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠান পেসার তাসকিন আহমেদ। দলীয় ৩০ রানের মাথায় এনামুল হক বিজয়কে বোল্ড করে দক্ষিণাঞ্চলের বিপদ বাড়িয়ে দেন উত্তরাঞ্চলের পেসার এবাদত হোসেন। মাত্র ১০ রান করে সাজঘরে ফেরেন বিজয়।

দ্রæত দুই উইকেট হারিয়ে ফেলার পর তিন নম্বর উইকেটে ৪০ রানের জুটি গড়েন ফজলে মাহমুদ এবং শামসুর রহমান। কিন্তু ইনিংসের ২০তম ওভারে বোলিংয়ে এসে এই জুটি ভাঙেন তাসকিন। ৭০ রানের মাথায় শামসুরকে বোল্ড করে সাজঘরে পাঠান তিনি। ২৭ রানের ইনিংস খেলেন শামসুর। ৭০ রানে তিন উইকেট হারিয়ে ফেলার পর দক্ষিণাঞ্চলের ব্যাটিংয়ের হাল ধরেন ফজলে মাহমুদ এবং মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনে মিলে গড়েন ৭১ রানের জুটি। মাহমুদউল্লাহকে ৩১ রানে বিদায় করেন আরিফুল হক।

দেখেশুনে খেলে সেঞ্চুরি তুলে নেন ফজলে রাব্বি। তার ১২৫ রানের ইনিংসে ছিল ১৭টি চার ও তিনটি ছক্কার মার। শেষদিকে নুরুল হাসানের ২৬, আব্দুর রাজ্জাকের ১৭ ও শফিউল ইসলামের ১৬ রানের কল্যাণে আড়াইশ রানের গÐি পার হয় দক্ষিণাঞ্চল। উত্তরাঞ্চলের হয়ে তিনটি উইকেট নেন সুমন খান। দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও আরিফুল হক।


সংক্ষিপ্ত স্কোর
দক্ষিণাঞ্চল : ২৬২/১০ (৬৭.৪ ওভার) (নাফিস , এনামুল ১০, ফজলে ১২৫, শামসুর ২৭, মাহমুদউল্লাহ ৩১, আল আমিন জু. ২, সোহান ২৬, রাজ্জাক ১৭, রাব্বি ১, শরিফুল ১৬, আল আমিন ০*; তাসকিন ২/৩৩, এবাদত ২/৫১, সুমন ৩/৬৭, সানজামুল ০/৪২, আরিফুল ২/৩০, নাঈম ০/৫, তানভির ১/৩১)
উত্তরাঞ্চল : ৪৬/৫ (১২ ওভার) (লিটন ১, রনি ২৬*, জুনায়েদ ২, মিজানুর ০, সানজামুল ১৬, তানভির ০*; শফিউল ৫/৩০)

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন