ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বাংলাদেশে যুক্তরাজ্যের বিনিয়োগ সম্ভাবনা অনেক খাতে

চিটাগাং চেম্বারে প্রতিনিধি দল

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জুন, ২০১৯, ১২:০৪ এএম

ইউকে-বাংলাদেশ কেটালিস্ট অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই)’র প্রতিনিধি দলের সাথে গতকাল (বুধবার) ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির বোর্ড অব ডাইরেক্টর্স ও ট্রেডবডি নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, বাংলাদেশে যুক্তরাজ্যের বিনিয়োগ সম্ভাবনা অনেক খাতে রয়েছে। ইউকে প্রবাসী বাংলাদেশীরা উভয় দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করছে। তিনি প্রতিনিধি দলকে বাংলাদেশের সম্ভাবনাময় খাত যেমন ফার্মাসিউটিক্যালস, সিরামিক্স, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, হিমায়িত মৎস্য, হস্তশিল্প, প্লাস্টিক ও ফার্নিচার ইত্যাদি খাতে বিনিয়োগের আহ্বান জানান।

মতবিনিময়কালে ২২ সদস্যবিশিষ্ট বাণিজ্য প্রতিনিধি দল নেতা ইউকেবিসিসিআই’র প্রেসিডেন্ট বজলুর রশিদ বলেন, বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধি এ সফরের মূল লক্ষ্য। তিনি ব্যাংক, বিদ্যুৎ ও অবকাঠামো খাতে বিনিয়োগের উল্লেখ করে বৈদেশিক মুদ্রা প্রত্যাবাসন পদ্ধতি সহজীকরণের অনুরোধ জানান। তিনি বলেন, ব্রিটেনে সরাসরি ব্যবসা-বাণিজ্যে জড়িত প্রায় ১ লাখ ৫০ হাজার বাংলাদেশী সে দেশের অর্থনীতিতে প্রায় ৫ বিলিয়ন পাউন্ড অবদান রাখছে। বাংলাদেশের দ্রুতগতির প্রবৃদ্ধি ও সরকারের ইতিবাচক দৃষ্টিভঙ্গির কারণে বাঙালি ব্রিটিশরা দেশে বিনিয়োগে আগ্রহী। তিনি যৌথ বিনিয়োগে শিল্পায়ন, ব্যবসা-বাণিজ্য ও সে দেশের উপযোগী করে দক্ষ মানবসম্পদ তৈরীতে প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের আগ্রহ প্রকাশ করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন চেম্বারের প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার আলী আহমেদ, নবনির্বাচিত পরিচালক এস এম আবু তৈয়ব, প্রাক্তন পরিচালক মাহফুজুল হক শাহ, প্রতিনিধি দল সদস্য ব্যারিস্টার আনোয়ার বাবুল, রহিমা মিয়া ও অলি খান। এ সময় চেম্বারের সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক এ কে এম আকতার হোসেন, জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মো. জহুরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন