ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

ছাত্রলীগ পদবঞ্চিতদের আমরণ অনশনের ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৯ জুন, ২০১৯, ১২:০৬ এএম

২৪ ঘন্টার মধ্যে দাবি পূরণ না হলে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দিয়েছে পূর্ণাঙ্গ কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেয়ার দাবিতে আন্দোলনরত ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা বিশ^বিদ্যালয়ের (ঢাবি) টিএসসি সংলগ্ন সন্ত্রাস বিরোধী রাজু ভাষ্কর্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি থেকে ‘বিতর্কিত’দের বাদ দেয়া সহ ৪ দফা দাবিতে গত ২৬ মে থেকে রাজু ভাষ্কর্যে অবস্থান কর্মস‚চি পালন করছেন তারা। আন্দোলনরতদের দাবিগুলো হলো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ দান, শূন্য ঘোষিত পদ ছাড়াও অন্য বিতর্কিতদের নাম পদবিসহ প্রকাশ, আন্দোলনকারীদের যোগ্যতার ভিত্তিতে বিতর্কিতদের জায়গায় পদায়ন এবং এরআগে তাদের উপর চালানো হামলার বিচার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগের বিগত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক উপ-সম্পাদক মুরাদ হায়দার টিপু। তিনি বলেন, ‘শুরু থেকেই আমাদের এই দাবিগুলোর ব্যাপারে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অকল্পনীয় উদাসীনতা দেখছি। তাই আমাদের দাবিগুলো আগামী ২৪ ঘন্টার মধ্যে পূরণ না করা হলে অনশন করার কর্মস‚চি পালন করবো।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এতোদিন অবস্থান কর্মস‚চি পালন করেও আমরা দেখতেছি আমাদের দাবিগুলো পুরণ হচ্ছে না। তাই আমরা এখন অনশন কর্মস‚চিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’’ দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অনশন কর্মস‚চি চলবে বলে তিনি ঘোষণা করেন।’

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিগত কমিটির কর্মস‚চি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক রানা হামিদ, সাবেক আন্তর্জাতিক বিষয়ক উপ-সম্পাদক ইমদাদ হোসেন সোহাগ, সাবেক সদস্য তানভীর হাসান সৈকত, সাবেক সহ-সম্পাদক এস এম মামুন।

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন