বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রলীগ নেতার হাতে কলেজ শিক্ষিকা লাঞ্ছিত

ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এক কলেজ শিক্ষিকাকে ছাত্র-ছাত্রীদের সামনেই থাপ্পড় মেরেছেন এক ছাত্রলীগ নেতা। গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর ওমরগণি এমইএস কলেজে শিক্ষক লাঞ্ছণার এ ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাকিব হায়দার ওই কলেজের সাবেক ছাত্র। প্রত্যক্ষদর্শীরা জানায়, কথা কাটাকাটির একপর্যায়ে ওই ছাত্রলীগ নেতা কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষিকা ববি বড়ুয়ার গালে পরপর দুটি থাপ্পড় মারে। এ সময় কলেজ ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটায় ছাত্রলীগের কর্মীরা। লাঞ্ছিত শিক্ষিকা বিষয়টি তাৎক্ষণিক কলেজের প্রিন্সিপাল ও শিক্ষা উপমন্ত্রীকে জানিয়েছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ছাত্রলীগের পক্ষ থেকে বরণ করে নেয়ার ঘটনাকে কেন্দ্র করে শিক্ষিকাকে লাঞ্ছণা করা হয়। গতকাল সকাল থেকে ছাত্রলীগের একদল নেতা প্রতিটি ক্লাসে গিয়ে একাদশ বর্ষের শিক্ষার্থীদের স্বাগত জানায়। তারা ছাত্রলীগের পক্ষ থেকে ক্লাস থামিয়ে শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেয়। ববি বড়ুয়ার অর্থনীতি ক্লাসে ঢুকে ছাত্রলীগ নেতারা বক্তৃতা দেয়া শুরু করলে তিনি বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে শিক্ষিকার সাথে বাদানুবাদে জড়ান দলনেতা রাকিব হায়দার। একপর্যায়ে তার গায়ে হাত তোলেন রাকিব। সেখানে কলেজের বেশ কয়েকজন শিক্ষক ও কয়েকশ’ শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এ সময় ছাত্রলীগের কর্মীরা সেখানে নানা ধরনের সেøাগান দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে। ববি বড়ুয়া লাঞ্ছিত হওয়ার বিষয়টি স্বীকার করে ইনকিলাবকে বলেন, তার ১৩ বছরের শিক্ষকতা জীবনে এরকম লাঞ্ছণার শিকার কখনো হননি তিনি। তিনি বলেন, প্রথম বর্ষের শিক্ষার্থীদের স্বাগত জানায় ছাত্রলীগ। কিন্তু আমি আমার ক্লাস বন্ধ রেখে তাদের এ ধরনের কর্মসূচি পালন না করতে বলি। এতে রাকিব হায়দার ক্ষুব্ধ হয়ে আমার সাথে তর্কে জড়ায়। একপর্যায়ে সে আমাকে নাজেহাল করে। এ ঘটনায় তিনি স্তম্ভিত, অপমানিত এবং লজ্জিত উল্লেখ করে বলেন, এরাই আমাদের ছাত্র। এরাই আমাদের ভবিষ্যৎ এটা ভাবতেও আমার খারাপ লাগছে।

বিষয়টি তিনি তাৎক্ষণিক কলেজের প্রিন্সিপাল এবং শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে জানিয়েছেন বলেও জানান। শিক্ষা উপমন্ত্রী এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেবেন বলে তাকে আশ^স্ত করেছেন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমার নেতৃত্বে একদল পুলিশ। তবে এ ব্যাপারে পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি। বক্তব্য জানতে ওসিকে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন