ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

সম্ভাবনার দুয়ারে কড়া নাড়ছেন নিরব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ৫:১৬ পিএম

নতুন সিনেমার খরা চলছে প্রেক্ষাগৃহে। এ জন্য প্রেক্ষাগৃহ মালিকার বাংলাদেশের সিনেমার দিকে তাকিয়ে না থেকে ঝুঁকে পড়ছেন ভারতীয় বাংলা সিনেমা আমদানিতে। বর্তমানে বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোতে চলছে টালিগঞ্জের জিৎ অভিনীত ‘শেষ থেকে শুরু’। সর্বশেষ গত ৫ জুলাই নিরব অভিনীত ‘আব্বাস’ মুক্তি পেয়েছিল। এর আগে গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল শাকিবের দুইটি সিনেমা ‘নোলক’ এবং ‘পাসওয়ার্ড’। এছাড়া মুক্তি পেয়েছিল অনন্য মামুন পরিচালিত স্বল্প বাজেটের নির্মিত ‘আবার বসন্ত’। নতুন সিনেমা সংকটের কারণে দর্শকদের চাহিদা ফুরিয়ে যাওয়ার পরও প্রেক্ষাগৃহ মালিকরা বাধ্য হয়েছেন সেগুলো চালাতে। তবে আর কতো? এক সিনেমা চালিয়ে তো আর ব্যবসা করা সম্ভব নয়। আর প্রেক্ষাগৃহের খরচও মেটানো সম্ভব নয়।

তাইতো তারা সিনেমা আমদানিতে মনোযোগী হয়েছেন। তবে প্রচন্ড এই খরার ভেতর এক পশলা বৃষ্টিও ঝরেছে বাংলা চলচ্চিত্রে! একটি দক্ষিণা হাওয়া সংশ্লিষ্ট ব্যক্তি, দর্শক এবং প্রেক্ষাগৃহ মালিকদের মনকে শীতল করে দিয়েছে। চিত্রাঙ্গনের অনেকেই একটি সম্ভবনার আভাস পাচ্ছেন! আর এই সম্ভবনা সৃষ্টি করেছেন চিত্রনায়ক নিরব! সফলতা পাবার জন্য দীর্ঘদিন ধরে যে কষ্টটা করে আসছিলেন এই নায়ক। সেই সফলতা হয়তো ধরা দিচ্ছে তার কাছে। সংশ্লিষ্ট অনেকেই দাবি করছেন সফলতা নিরবের দ্বার প্রান্তে কড়া নাড়ছে।

‘আব্বাস’ মুক্তির পর নিরবকে নিয়ে প্রেক্ষাগৃহ মালিকদেরও আগ্রহ সৃষ্টি হয়েছে। আর সেটার প্রমাণ পাওয়া গিয়েছে প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদের কথায়। এই নেতার মতে নিরবকে যদি ভালো ভাবে ইউটিলাইস করা যায় তাহলে সেই দিন আর বাকি নেই যে, দিনে ইন্ডাস্ট্রি আরেকজন শাকিব খানকে পাবে। শাকিব খানের সিনেমার সঙ্গে নিরবের সিনেমা টেক্কা দিয়ে ব্যবসায়ের দিক থেকে এগিয়ে যাবে বলেও ধারণা করেছেন তিনি।

‘আব্বাস’-এ নিরবের অভিনয় প্রশংসিত হয়েছে। সিনেমাটি মুক্তির আগের থেকেই এই নায়ককে নিয়ে জন্ম হয়েছে আলোচনা। ‘আব্বাস’ মুক্তির আগে পোস্টার, টিজার এবং ট্রেলারেও বেশ চমক দেখিয়েছেন নিরব। পুরান ঢাকার পেক্ষাপট অবলম্বনে সম্পূর্ণ মৌলিক একটি গল্পে নির্মিত হয়েছে ‘আব্বাস’। সিনেমাটি নির্মাণ করেছেন সাইফ চন্দন। এটি মুক্তির পর ‘এই শহরে আব্বাস ২০ বছর ঘুমোই না’ এমন একটি সংলাপও দর্শকদের মুখে মুখে চলে এসেছে। এতে ‘আব্বাস’ সংশ্লিষ্ট সবাই অনেক উচ্ছ¡সিত।
দীর্ঘ ক্যারিয়ারে নিরবের এই সফলতার নেপথ্যের গল্প জানতে যোগাযোগ করা হয়েছিল তার সঙ্গে। আজ শনিবার (২০ জুলাই) বিকালে তিনি ইনকিলাবের সঙ্গে কথা বলেছেন। নিরব বলেন, ‘আসলে নেপথ্যের গল্প বলতে ‘আব্বাস’-এর মৌলিক গল্প এবং প্রেজেন্টেশন। আর আমরা যারা অভিনয় করেছি তারা সবাই নিজেদের সেরাটা দেওয়া চেষ্টা করেছি। দলে দলে দর্শক প্রেক্ষাগৃহে উপস্থিত হয়ে এটারই ফল দিয়েছেন। আমি ব্যক্তিগত ভাবে দর্শকদের অনেক ধন্যবাদ জানায়। সেই সঙ্গে ‘আব্বাস’-এর পুরো টিমমের পক্ষ থেকেও জানায় কৃতজ্ঞতা।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন