ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

ঘুমের ট্যাবলেট খাইয়ে খু‌বির চারুকলার লাইব্রেরিতে ছাত্রী ধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৯, ৪:৩২ পিএম

ঘুমের ট্যাবলেট খাইয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে চারুকলা ইন্সটিটিউটের লাইব্রেরীতে ছাত্রী ধর্ষণের ঘটনায় শাস্তি পেতে যাচ্ছে চারুকলা বিভাগের ১৬ তম ব্যাচের ছাত্র পাপ্পু কুমার। এই ঘটনার পর ধর্ষিতা ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন বিরোধী কমিটি পাপ্পুর বিরুদ্ধে তদন্তও সম্পন্ন করেছে। তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাপ্পু বঙ্গবন্ধু পাঠক ফোরামের খুবি শাখার সভাপতি।

ঘটনার পর গত ১৫ জুলাই পাপ্পু বিশ্ববিদ্যালয়ে গেলে ছাত্ররা তাকে মুখে কালি লাগিয়ে গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়।

সূত্র জানায়, গত ৩ জুলাই খুবির চারুকলা অনুষদে চিত্রকলা প্রদর্শণী ছিলো। পাপ্পু প্রদর্শনী দেখানোর নাম করে ওই মেয়েকে ডেকে নেয়। মেয়েটি চারুকলায় যাবার পর তাকে ঘুমের ট্যাবলেট খাইয়ে চারুকলার লাইব্রেরীতে নিয়ে তাকে ধর্ষণ করে। এরপর পাপ্পু নিজের রুমে গিয়ে ঘুমিয়ে পড়ে। মেয়েটি চারুকলার লাইব্রেরীর সিড়িতে কান্নাকাটি করার সময় রাত আড়াইটার দিকে দারোয়ান তাকে দেখতে পায়। তখন তিনি পাপ্পুকে ডাকার ব্যবস্থা করে। পরে ধর্ষিতার পরিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক বরাবরে পাপ্পুর শাস্তি দাবি করে আবেদন করেন।

তবে পাপ্পু ছাত্রলীগের প্রভাব খাটিয়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

খুবির ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান জানান, এই ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতন বিরোধী কমিটি তদন্ত সম্পন্ন করেছে। খুব শিঘ্রই পাপ্পুর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। পাপ্পু খুলনা জেলার পাইকগাছা উপজেলার বাসিন্দা বলে সূত্র জানিয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Arif ৩০ জুলাই, ২০১৯, ৯:৫৩ পিএম says : 0
পাপ্পুকে যে শাস্তি দে হয়েছে সে টা একে বারেই নগন্য উচিত ছিল তাকে অারো কঠিন শাস্তি দেয়া এবং সেটার লাইভ ভিডিও করে ভাইরাল করা,যাতে অন্য অারো ৮/১০ জন এটা দেখে শিক্ষা নেয়, অারেক টা কথা বঙ্গবন্ধু পাঠক ফোরামের সভাপতি সেটা বলে কি বুঝাইতে চেয়েছেন? এক জন ধর্ষকের পরিচয় কিছুই হতে পারে না, বঙ্গবন্ধুর নামের সংগঠনের বলে সেটা হাইলাইট করা হয়েছে অার খুলনা বিশ্ববিদ্যালয়ের {(খুবি)বিশ্ববিদ্যালয়}প্রকৃত নাম অাড়াল করার চেষ্টা করা হয়েছে। এটা ঠিক না......
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন