রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নাঈমের সেঞ্চুরিতে ‘এ’ দলের ড্র

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৯, ১২:০০ এএম

 পঞ্চম ও শেষ আনঅফিশিয়াল ওয়ানডে ম্যাচে আফগানিস্তান এ দলকে হারিয়ে ২-২ ব্যবধানে সিরিজ ড্র করল বাংলাদেশ এ দল। মোহাম্মদ নাইমের ১২৬ রানের সুবাদে ৬২ রানের বড় জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের করা ২৬২ রানের বিপরীতে ২০০ রানেই গুটিয়ে যায় আফগানরা।

সাভারের বিকেএসপি স্টেডিয়ামে গতকাল টসে জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠায় আফগানরা। নাইমের সেঞ্চুরি ও আফিফ হোসেনের ৫৩ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২৬২ রান তোলে ইমরুল কায়েসের দল। অন্যদিনের মতোই ব্যাট হাতে ব্যর্থতার প্রতিমূর্তি হিসেবেই ছিলেন দলপতি কায়েস। ২১ রান করে রান আউট হয়ে ফেরেন তিনি। আমিনুল ইসলাম করেন ২২ রান। এছাড়া অন্যকোন ব্যাটসম্যান দুইয়ের ঘরে রান তুলতে না পারায় লক্ষ্যটা আর বড় হয়নি। সফরকারি বোলারদের মধ্যে করিম জিনাত ৩টি ও ফজল নাইজাই ২টি উইকেট নেন।

জবাবে ব্যাটহাতে ওপেনার ইব্রাহিমকে দ্রæতই ফিরিয়ে দেন রাহী। এরপর গুরবাজ-শহিদুল্লাহ-নাসির প্রতিরোধ গড়ে গেলেও দলকে লক্ষ্যে নেয়ার জন্য তা যথেষ্ঠ হয়নি। মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থ হওয়ার পরও শেষদিকে শারাফউদ্দিন-আসরাফ খেলছিলেন দুর্দান্ত। কিন্তু শারাফউদ্দিনের রান আউটের পর আসরাফকে শফিকুল নিজের শিকারে পরিণত করে জয় নিশ্চিত হয় বাংলাদেশের। ইয়াসিন ৩টি নিয়েছেন। দুটি করে উইকেট নেন শফিকুল ও আমিনুল। এছাড়া রাহী ও মেহেদি ১টি করে উইকেট নিয়েছেন।

সেঞ্চুরি হাঁকানো ব্যাচসম্যান মোহাম্মদ নাইম ম্যাচসেরা নির্বাচিত হন। সিরিজ সেরা বিবেচিত হন আফগানিস্তানের ওপেনার ইব্রাহিম জাদরান।

বাংলাদেশ ‘এ’ : ৫০ ওভারে ২৬২/৯ (কায়েস ২১, নাইম ১২৬, আমিনুল ২২, আফিফ ৫৩, শফিকুল ৮; নাভিন ১০-১-৪৬-০, করিম ১০-০-৭৩-৩, আসরাফ ৫-০-১১-০, নাসির জামাল ৬-০-২৩-০, নাইজাই ৮-০-৫৬-২, শারাফউদ্দিন ১০-০-৪৬-০)
আফগানিস্তান ‘এ’ : ৪৫.১ ওভারে ২০০ (রহমানউল্লাহ ৫৪, শহিদুল্লাহ ১৪, নাসির ৪৭, আসরাফ ৩৫, মিরনাছ ২৩; ইয়াসিন ৯-০-৪০-৩, রাহী ৭-০-৫৩-১, মেহেদি ১০-১-৩০-১, শফিকুল ৯.১-৩-৩২-২. আমিনুল ১০-০-৪৫-২)।

ফল : বাংলাদেশ ‘এ’ দল ৬২ রানে জয়ী। ম্যাচ সেরা : মোহাম্মদ নাঈম। সিরিজ : ৫ ম্যাচে ২-২ এ সমতা।
সিরিজ সেরা : ইব্রাহিম জাদরান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন