ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলে ঈদ জামাত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৯, ৬:০৬ পিএম

দেশের দক্ষিণাঞ্চলের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে সকাল ১০টায়। দেশের বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার জাকেরান ও আশেকান এ দরবার শরিফে ঈদ জামাত আদায় সহ পশু কোরবানী করবেন।

বরিশাল বিভাগীয় সদরে ঈদ উল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় নগরীর হেমায়েতউদ্দিন কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে। সিটি মেয়র, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক সহ শীর্ষ রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ এখানে ঈদের নামাজ আদায় করবেন। পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম ঈদ জামাত আদায় করবেন নগরীর করিম কুটির জামে মসজিদে সকাল ৮টায়।

বরিশালের চরমোনাই দরবার শরীফ মাদ্রাসা মাঠে সকাল সাড়ে ৮টায় পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম ঈদ জামাতে ইমামতি করবেন। পিরোজপুরের ছারছিনা দরবার শরীফ ময়দানে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। পটুয়াখালীর মীর্জাগঞ্জ হযরত ইয়ারউদ্দিন খলিফা (রঃ) মাজার শরীফ প্রাঙ্গনে সকাল সাড়ে ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ঝালকাঠীর এনএস কামিল মাদ্রাসা মাঠে এবং ভোলা কেন্দ্রিয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। বরিশালের উজিরপুরের গুঠিয়ার বায়তুল আমান জামে মসজিদ কমপ্লেক্সে সকাল ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

বরিশাল মহানগরীরর জামে এবাদুল­াহ মসজিদে সকাল ৮টায় ও সকাল সাড়ে ৯টায়, কেন্দ্রিয় জামে কসাই মসজিদে সকাল ৮টায় ও সাড়ে ৯টায়, জামে বায়তুল মোকাররম মসজিদে সকাল ৮টায় ও ৯টায়, পুলিশ লাইন্স মাঠে সকাল ৮টায় ও ৯টায়, নূরিয়া স্কুল ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায় ও সকাল সোয়া ৮টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।
এছাড়া শের এ বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, কেন্দ্রিয় কারাগার জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, ল কলেজ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, পোর্ট রোড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, একনম্বও লঞ্চ ঘাট মসজিদে সকাল সোয়া ৭টায়, ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, ফকিরবাড়ি রোড জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, পাওয়ার হাউজ জামে মসজিদে সকাল ৮টায়, খান সড়ক জামে মসজিদে সকাল ৮টায়, সাগরদী জামে মসজিদে সকাল ৮টায় এবং কালিজিরা কেন্দ্রিয় জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এবার বরিশাল বিভাগের ৬টি জেলা এবং মহানগরীতে সহস্রারাধিক ঈদ জামাত অনুষ্ঠিত বে বলে জানা গেছে। সকল ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহনের কথা জানিয়েছে র‌্যাব সহ পলিশের দায়িত্বশীল সূত্র। বরিশাল রেঞ্জর ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান সাংবাদিকদেও জানিয়েছেন ঈদ উল আজহার নামাজ সহ সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি সার্বক্ষনিকভাবে মনিটরিং করা হচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন