ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

‘তাজা’ হয়ে ফিরতে চান তামিম

থাকছেন না আফগানিস্তান-জিম্বাবুয়ে সিরিজে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

তামিম ইকবাল


বিশ্বকাপ কেটেছে হাঁসফাঁস করে, শ্রীলঙ্কা সফরে গিয়ে ভুগেছেন আরও বেশি রান খরায়। সে সিরিজে অধিনায়কত্ব করায় চাপ আরও বেড়ে যায় তামিম ইকবালের। এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে তামিমকে বিশ্রাম নিতে পরামর্শ দিয়েছিলেন সাকিব আল হাসান। তামিম হাঁটলেন সে পথেই। আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ থেকে নিস্তার চান দেশসেরা ওপেনার। বিসিবিও তার আবেদনে সায় দিতে যাচ্ছে।

শ্রীলঙ্কা সিরিজ শেষে ফিরে ঘরের মাঠে পরের খেলাগুলো থেকে বিশ্রামের আবেদন করেন তামিম। তামিমের এই আবেদনে কথা নিশ্চিত করে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন তারা এখনো সিদ্ধান্ত দেননি, ‘আমরা তামিমের কাছ থেকে এরকম একটা চিঠি পেয়েছি, এখনো কোন সিদ্ধান্ত নেইনি। ঈদের পরে সিদ্ধান্ত জানানো হবে।’

আকরাম খান যদিও বলছেন এখনও সিদ্ধান্ত হয়নি, তবে বোর্ডের একটি সূত্র থেকে জানা গেছে, তামিমকে ছুটির মৌখিক আশ্বাস দেওয়া হয়ে গেছে। আনুষ্ঠানিকভাবে অনুমতি পেলে ঈদের ছুটির পরপর শুরু হতে যাওয়া ক্যাম্পে তামিম থাকবেন না বলে জানিয়েছেন আকরাম খান।
গত বিশ্বকাপ থেকে আচমকাই নিজেকে হারিয়ে খুঁজছেন তামিম। ইংল্যান্ড বিশ্বকাপে অভিজ্ঞ ব্যাটসম্যান ৮ ম্যাচে ফিফটি করেছিলেন কেবল একটিতে। বিশ্বকাপের পরপর শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজে তাকে করা হয়েছিল অধিনায়ক। সেখানেও ছিলেন নিজের ছায়া হয়ে। ৩ ম্যাচে করেছিলেন ২১ রান, অতিরিক্ত ডট বল খেলে বাড়িয়েছেন চাপ। এই অবস্থায় তামিম মনে করছেন কিছুদিন খেলার বাইরে থেকে আরও তাজা হয়ে ফিরবেন তিনি।

এদিকে দূর্দান্ত এক বিশ্বকাপ কাটিয়ে ছিলেন লম্বা ছুটিতে। পরিবার নিয়ে ইউরোপ ভ্রমণ আর মাকে সঙ্গে নিয়ে পবিত্র হজ্বব্রত পালন শেষে গতকাল রাতেই দেশে ফিরেছেন সাকিব আল হাসান। দু’একদিনের মধ্যেই ক্রিকেটের ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার। প্রাথমিকভাবে জানা গিয়েছিল হজ্বের নানান আনুষ্ঠানিকতা শেষ করে হয়তো ২০ আগস্টের আগে দেশে ফিরতে পারবেন না সাকিব। যে কারণে শঙ্কার মুখে পড়ে গিয়েছিল জাতীয় দলের ক্যাম্পে সাকিবের যথাসময়ে অংশগ্রহণ। তবে আগে-ভাগেই দেশে ফেরায় সেই শঙ্কা কেটে গেছে।
আফগানিস্তানের বিপক্ষে ৫ সেপ্টেম্বর থেকে চট্টগ্রামে একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ। ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে জিম্বাবুয়ে ও আফগানিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। সিরিজকে সামনে রেখে আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। বিশ্রামের জন্য কয়েকদিন ছুটি নিয়ে হয়তো ক্যাম্পের দ্বিতীয়-তৃতীয় দিনেই যোগ দেবেন সাকিব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন