শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে মুশফিক-রিয়াদ থাকলে ভালো হতো: তামিম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২২, ১১:০৩ এএম

বিশ্বকাপের আগমুহূর্তে বড় একটা ঝড় বয়ে যায় বাংলাদেশের ক্রিকেটে। টি-টোয়েন্টি দলের ক্রমাগত ব্যর্থতায় নেতৃত্ব হারান মাহমুদউল্লাহ রিয়াদ। তার জায়গায় আসেন সাকিব আল হাসান।

হেড কোচ রাসেল ডোমিঙ্গোকে সরিয়ে দল তুলে দেওয়া হয় টেকনিক্যাল কনসালটেন্ট পদে নিয়োগ পাওয়া শ্রীধরন শ্রীরামের হাত । ভারতীয় এই কোচ দায়িত্ব নিয়ে বড় রদবদল করেছেন টি-টোয়েন্টি ফরম্যাটে। জায়গা হারান মাহমুদউল্লাহ রিয়াদ। পরিষ্কার করে বললে সম্মানহানির ভাবনায় এই ফরম্যাট থেকে অবসর ঘোষণা করেন আরেক সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম।

ফলে এক ঝাঁক তরুণ নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গেছেন সাকিব। যাদের ওপর ভরসা রাখতে বললেন একটা সময় টি-টোয়েন্টি দলে ব্রাত্য হওয়ার পরই সামাজিক যোগাযোগমাধ্যমে অবসর ঘোষণা করা তামিম ইকবাল।

তবে তামিম মনে করছেন, বিশ্বকাপের মত বড় আসরে মুশফিক-রিয়াদের মত অভিজ্ঞ ক্রিকেটার থাকলে ভালো হতো। শুক্রবার রাজধানীর অভিজাত হোটেলে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এমন কথা বলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক।

তামিম বলেন, 'যে দলটা এখন খেলছে, কয়েকজনকে বাদ দিলে সেটা কিছুটা নতুন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক-রিয়াদ তারা যদি বড় মঞ্চে বা বিশ্বকাপে থাকতো আমার কাছে ভালো মনে হতো।’

মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল বাংলাদেশ। সেখানে ভালো করতে না পারলেও অধিনায়ক হিসেবে সার্বিক সাফল্য বিবেচনায় তার ওপরই ভরসা রেখেছিল বোর্ড। কিন্তু আরেকটি বিশ্বকাপের ঠিক আগে সেই ভরসা হারিয়ে ফেলে ম্যানেজম্যান্ট।

এই বিষয়টা নিয়েই প্রশ্ন তামিমের। বাঁহাতি ওপেনার বলেন, 'যখন পুরো বছর সিনিয়র ক্রিকেটারদের খেলিয়েছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)? এটা যদি হতো বছরের শুরুতে, তাহলে ঠিক ছিল।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন