ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

আগস্ট গ্রেনেড হামলা ছিল রাষ্ট্রীয় সন্ত্রাস : শফিক চৌধুরী

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে সিলেটে আলোচনা সভা ও দোয়া মাহফিল ২১

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৯, ৫:৪৯ পিএম

২০০৪ সালের ২১ শে আগস্ট নারকীয়, জঘন্য ও বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে আলোচনা সভা ও হামলায় নিহত এবং আহতদের স্মরণে দোয়া মাহফিল করেছে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ। 

বুধবার (২১ আগস্ট) সকাল ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলা সাধারণ কোনো ঘটনা নয়, এটি রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সংঘটিত একটি সন্ত্রাসী কর্মকা-। দেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই এ হামলা চালানো হয়েছিল। গ্রেনেড হামলায় বেগম আইভি রহমানসহ ২৩টি প্রাণ ঝরে গেল। বিএনপি-জামায়াত পরিকল্পিতভাবেই সন্ত্রাসী কার্যক্রম চালায়। সেদিনের গ্রেনেড হামলা ছিল পুরোপুরি রাষ্ট্রীয় সন্ত্রাস।
তিনি আরো বলেন, দীর্ঘ ১৫ বছর থেকে সেই হামলার কথা মনে হলে গা শিউরে উঠে। ওই ঘটনায় তৎকালীন সরকারের মন্ত্রী, আমলা, পুলিশ- গোয়েন্দা, রাজনৈতিক নেতা এবং মুফতি হান্নানের হরকাতুল জিহাদ আল বাংলাদেশকে (হুজি) ঐক্যবদ্ধভাবে এ নারকীয় হত্যাকান্ড চালায়। ২১ আগস্টে মূল টার্গেট ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করা। এই গ্রেনেড হামলা ছিল বিএনপি-জামায়াত জোট তথা খালেদা-নিজামীর নীলনকশা আর জঙ্গিবাদ উত্থানের ভয়ঙ্কর দৃষ্টান্ত। বিশ্বজুড়ে তোলপাড় করা গ্রেনেড হামলার সেই ঘটনার ভয়াবহতা আমাদের হতবাক করে দিয়েছিল। বক্তারা ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন।
সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আশফাক আহমদের সভাপতিত্বে ও মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লেিগর সহ-সভাপতি মাসুক উদ্দিন আহমদ, অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, সৈয়দা জেবুন্নেছা হক, অ্যাডভোকেট রাজ উদ্দিন আহমদ, নুরুল ইসলাম পুতুল, আব্দুল খালিক, জিয়া উদ্দিন মোর্শেদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, বিজিত চৌধুরী, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, অধ্যক্ষ জাকির হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, সাইফুল আলম রুহেল, অ্যাডভোকেট সামসুল ইসলাম, ডাঃ আরমান আহমদ শিপলু, এমাদ উদ্দিন মানিক, অ্যাডভোকেট রঞ্জিত সরকার, অ্যাডভোকেট খোকন কুমার দত্ত, নাজনীন হোসেন, অ্যাডভোকেট ইসতিয়াক আহমদ চৌধুরী, আব্দুল হাসিব মনিয়া, নুরুল আমিন, মোমিন চৌধুরী, অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সামসুন্নাহার মিনু, অ্যাডভোকেট এমাদ উদ্দিন, অ্যাডভোকেট সৈয়দ শামীম আহমদ, রাম বাবু, আব্দুস ছুপান, জগদীশ দাশ, সাইফুল আলম, সালমা বাছিত, অ্যাডভোকেট সালমা সুলতানা, মারিয়াম চৌধুরী মাম্মি, এ জেড রওশন জেবিন রুবা, শামীম রশীদ চৌধুরী, শামীম আহমদ ভিপি, শামীম আহমদ, আফসার আজিজ, মাধুরী গুন, জাহানারা, রাশেদা সাইদা খানম, সাজেদা পারভীন, দেবাংশু দাশ মিটু, মুশফিক জায়গীরদার, সেলিম আহমদ সেলিম নোমান আহমদসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন