শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বঙ্গবন্ধুর দুর্লভ ছবি নিয়ে ডুজার আলোকচিত্র প্রদর্শনী

বিশ^বিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৯, ১২:০১ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে তার বিভিন্ন দুর্লভ ও ঐতিহাসিক ছবির প্রদর্শনী করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ‘অমর কবির স্মৃতি গাঁথা’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীটি উন্মুক্ত করা হয়।
ঢাবি ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান দিনব্যাপী প্রদর্শনীটির উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, ‘ছবি আমাদের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে। এই ছবিগুলো দেখে আমরা ইতিহাসের সাথে, জাতির জনকের জীবনী ও আদর্শের সাথে পরিচিত হতে পারি। এটি ৪৭ সালের পর থেকে বিশেষ করে ঢাবি প্রাঙ্গনে জাতির জনকের যে সময়টা অতিবাহিত হয়েছে তা থেকে শুরু করে ৭৫ পর্যন্ত ছবিগুলোর একটি অসাধারণ সংগ্রহের প্রদর্শনী।’ এসময়, প্রো-ভিসি (প্রশাসন) প্রফেসর ড. মুহাম্মদ সামাদ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল, ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমূখ উপস্থিত ছিলেন।
শিক্ষার্থীদের বেতন অনলাইনে গ্রহণের উদ্যোগ
এদিকে মুজিববর্ষকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিভিন্ন ফ্রি ও বেতন প্রথমবারের মতো অনলাইনে গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভিসি। টিএসসিতে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের অন্য একটি আলোচনা সভায় তিনি এ তথ্য জানান। এসময় বঙ্গবন্ধুর জীবন-দর্শন ভিত্তিক কর্মনীতি গ্রহণ ও বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন তিনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন