ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

শিক্ষাদিক্ষা

দরিদ্র যুবকদের জীবনমান উন্নয়নে কাজ করেছে একদল শিক্ষক-শিক্ষার্থী

বাকৃবিতে কমিউনিটি প্রজেক্ট

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৫০ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘কমিউনিটি প্রজেক্ট-২০১৯’ এ ক্যাম্পাসের আশেপাশের এলাকার দরিদ্র যুবকদের জীবনমান উন্নয়নে কাজ করেছে একদল শিক্ষক-শিক্ষার্থী। নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অব টুয়েন্টি এবং বাকৃবির যৌথ উদ্যোগে এ প্রজেক্টের কাজ সম্পন্ন হয়। শনিবার দুপুর ১২ টায় বিশ‌্ববিদ্যালয়ের ইন্টারডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটির (আইআইএফএস) সম্মেলন কক্ষে প্রজেক্টে কর্মরত শিক্ষক এবং শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করেন বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান।

কমিউিনিটি প্রজেক্টে বাকৃবির বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীদের ৫টি দল আলাদা ভাবে কাজ করেন। দলগুলো বিশ‌্ববিদ্যালয়ের হলগুলোর ডাইনিং বালক, নৈশ বিদ্যালয়ের শিক্ষার্থী, বিশ‌্ববিদ্যালয় পাশ‌্ববর্তী এলাকার সবজিচাষী, বিশ^বিদ্যালয় সংলগ্ন হোটেল কর্মচারি ও বেকার যুবকদের জীবনমান উন্নয়নে কাজ করেছেন।

সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক ড. মো. মাহমুদুল হাসান শিকদারের সভাপতিত্বে ও কৌলিতত্ত¡ ও উদ্ভিদ প্রজনন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আলেয়া ফেরদৌসীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ‌্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ডসের ইউনিভার্সিটি অব টুয়েন্টি বিশ‌্ববিদ্যালয়ের অধ্যাপক ভিন মোরার এবং বিশ‌্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা ড. মো. আজহারুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে বাকৃবির উপাচার্য বলেন, দেশের সর্বক্ষেত্রে টেকসই উন্নয়নের জন্য প্রতিটি পাবলিক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে একাডেমিক কোর্সের সাথে কর্মক্ষেত্রে উন্নয়ন ভিত্তিক আধুনিক কোর্স কারিকুলাম পরিচালনা করা খুবই প্রয়োজনীয়। শিক্ষা ব্যবস্থায় আতœসচেতনতা, ব্যাবসায়িক চিন্তাধারনা ও প্রতিযোগিতামূলক মনোভাব তৈরী করা এখন সময়ের দাবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন