বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাস্টার্স পরীক্ষা শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে ইবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

ইবি রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৯, ৬:০৯ পিএম

মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা শেষ হওয়ার ১৫ দিনের মধ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সব আবাসিক শিক্ষার্থীদের স্ব-স্ব হল ত্যাগ করতে হবে। ১৫ দিন অতিবাহিত হওয়ার পর কোন শিক্ষার্থী হলে অবস্থান করত পারবে না বলে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের পর্যালোচনা সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর সভাপতিত্বে প্রশাসন ভবনের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ^বিদ্যালয়ের আবাসিক হলসমূহ সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে কয়েকটি সিদ্ধান্ত গৃহিত হয়েছে বলে রেজিস্ট্রার অফিস থেকে পাঠানো জরুরী বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।

রেজিস্ট্রার অফিস সূত্রে, হলে শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের অবস্থান নিশ্চিত ও নির্দিষ্ট নীতিমালার আলোকে আবাসিকতা প্রদান করবে স্ব-স্ব হল কর্তৃপক্ষ। আগামী ১৯ অক্টোবরের মধ্যে প্রতিটি হলের আবাসিক শিক্ষার্থীদের নামের তালিকা প্রস্তুত করে প্রশাসন বরাবর প্রেরণ করবে স্ব-স্ব হল কর্তৃপক্ষ। রাত ১২ টার পর ছাত্রদের হলের মেইন গেট বন্ধ এবং ছাত্রী হলে পূর্বের নিয়ম বলবৎ থাকার সিদ্ধান্ত হয়েছে। প্রক্টরের নেতৃত্বে ছাত্র-উপদেষ্টা ও হল প্রভোস্টদের সমন্বয়ে হলসমূহ সার্বক্ষণিক তদারকি করবে একটি মনিটরিং সেল। হলের অভ্যন্তরে কোন শিক্ষার্থী অন্য শিক্ষার্থীর দ্বারা নিগৃহীত হচ্ছে কিনা তার সার্বক্ষণিক তদারকি করবে এ মনিটরিং সেল। মাননীয় প্রধানমন্ত্রির নির্দেশে যেকোন সময় যেকোন হল তল্লাশির ব্যবস্থা থাকবে।

সভায় বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টরের সাময়িক দ্বায়িত্বে থাকা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আকরাম হুসাইন মজুমদারসহ অন্যান্য প্রভোস্টগন উপস্থিত ছিলেন। সভায় বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরারের রুহের মাগফিরাত কামনা করা হয় এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়। এসময় আবরার হত্যায় জড়িতদের উপযুক্ত শাস্তির আওতায় আনার দাবিও জানায় বিশ^বিদ্যালয় প্রশাসন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন