ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

স্যোশাল ইনোভেশন অ্যাওয়ার্ড পেল রবি-টেন মিনিট স্কুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৯, ৬:১৩ পিএম

অনলাইন স্কুল রবি-টেন মিনিট স্কুলকে স্যোশাল ইনোভেশন অ্যাওয়ার্ড ২০১৯ প্রদান করেছে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ (বিআইসি)। সম্প্রতি রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত ‘বাংলাদেশ বিজনেস ইনোভেশন সামিট ২০১৯’এ রবি-টেন মিনিট স্কুল টিমের হাতে সম্মাজনক এ পুরস্কার তুলে দেওয়া হয়।

ফেসবুক ও ইউটিউবে লাইভ ক্লাসের মাধ্যমে দেশজুড়ে শিক্ষার্থীদের জন্য মানসম্মত শিক্ষা উপকরণ পৌঁছে দেওয়ার ক্ষেত্রে ডিজিটাল স্কুলের অসাধারন অবদানের জন্য রবি-টেন মিনিট স্কুলকে এই পুরস্কার দেওয়া হয়।

প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা এবং রাত ৯টা থেকে ১০টা পর্যন্তু অনলাইন স্কুলের লাইভ ক্লাসগুলো অনুষ্ঠিত হয়। লাইভ ক্লাসের মাধ্যমে শিক্ষার্থীরা পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, জীববিজ্ঞান, বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান, হিসাববিজ্ঞান, ফাইনান্স প্রভৃতি বিষয়ের উপর বিস্তারিত আলোচনাসহ শিক্ষাসংক্রান্ত বিভিন্ন টিপস এবং কৌশল শিখতে পারে।

গড়ে প্রায় ৫ হাজারেরও বেশি শিক্ষার্থী লাইভ ক্লাসে অংশ নেয়। ২০১৬ সালের জুলাই থেকে লাইভ ক্লাস শুরু হবার পর থেকে এখন পর্যন্ত ১ কোটিরও বেশি শিক্ষার্থী লাইভ ক্লাসের মাধ্যমে উপকৃত হয়েছেন। এছাড়াও লাইভ ক্লাসের শিক্ষণীয় কনটেন্টগুলো ৩ কোটিরও বেশি বার দেখা হয়েছে। এ বছর যে সকল শিক্ষার্থী বিশ^বিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছে তাদের জন্য দুই মাসব্যাপী স্পেশাল লাইভ ক্লাসের ব্যবস্থা করছে রবি-টেন মিনিট স্কুল ।

বিশে^ প্রতিনিয়ত যা কিছু ঘটছে এবং সর্বাধুনিক ট্রেন্ডের সাথে বাংলাদেশের উদ্ভাবনী ভাবনাকে সবসময় হালনাগাদ রাখাই বিআইসি’র মূল লক্ষ্য। স্থানীয় ও গ্লোবাল বিশেষজ্ঞের বিশেষ নিবন্ধের পাশাপাশি দেশে যে সকল সফল উদ্বাবন হয়েছে তার গল্প প্রতিনিয়ত প্রদর্শন করে বিআইসি ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন