মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন চট্টগ্রামের সুব্রত চৌধুরী

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৯, ১০:০২ এএম

আগামী পাঁচ নভেম্বর, মঙ্গলবার অনুষ্ঠিতব্য যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির স্কুল বোর্ড নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন বাংলাদেশি আমেরিকান সুব্রত চৌধুরী । তিন বছর মেয়াদী আটলান্টিক সিটি স্কুল বোর্ড এর সদস্য পদে জয়ী হওয়ার লক্ষ্যে মোট ছয়জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সুব্রত চৌধুরী তাঁর নির্বাচনী প্রচারণার বিভিন্ন কমিউনিটির লোকজনের ব্যাপক সাড়া পাচ্ছেন ।

সুব্রত চৌধুরীর জন্ম বাংলাদেশের চট্টগ্রামে। তাঁর গ্রামের বাড়ি পটিয়া উপজেলায়। ২০১২ সালে তিনি অভিবাসী হিসাবে সপরিবারে যুক্তরাষ্ট্রে যান। যুক্তরাষ্ট্রে যাওয়ার পর থেকেই তিনি সংবাদ মাধ্যমের সাথে যুক্ত হয়ে নিরলসভাবে কমিউনিটি সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন এবং বস্তুনিষ্ঠ সাংবদিকতার জন্য কমিউনিটির সর্বমহলে তিনি বেশ প্রশংসিতও হয়েছেন। কমিউনিটি সংবাদিকতায় গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য ইতোমধ্যে তিনি পুরস্কৃতও হয়েছেন। তিনি ইতোমধ্যে ইউএস কংগ্রেসম্যান জেফ ভ্যান ড্রিউ এর কাছ থেকে “কংগ্রেসনাল প্রোকলেমেসন”, নিউজারসি রাজ্য সিনেটর ক্রিস এ ব্রাউন এর কাছ থেকে “ সিনেট কমেনডেসন” লাভ করেছেন।

সুব্রত চৌধুরী সাংবদিকতার পাশাপাশি ছড়া, গল্প লিখে থাকেন,অনুবাদক হিসাবেও তাঁর খ্যাতি আছে।ইতোমধ্যে ছড়া গ্রন্থ 'বিশ্ব বেহায়া' ও 'আতু বুতু কাতু কুতু' শিরোনামে তাঁর রূপকথার বই প্রকাশিত হয়েছে। আবৃত্তি শিল্পী হিসাবে প্রবাসের সাংস্কৃতিক কর্মকাণ্ডে তাঁর সদর্প বিচরণ রয়েছে।আটলান্টিক সিটির পরিচিত ও প্রিয় মুখ সুব্রত চৌধুরী সামাজিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন।বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটি,এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল), সাউথ জার্সি পয়েটস কালেকটিভ, আটলান্টিক সিটি রোটারি ক্লাব,এনএএসিপি,সাউথ জারসি ফেইথ গ্রুপ এর সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে সামাজিক কর্মকাণ্ডে নিজেকে ব্যাপৃত রেখেছেন।তিনি যুক্তরাষ্ট্রের মূলধারার সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডেও নিজেকে সক্রিয় রেখেছেন। সুব্রত চৌধুরী আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের একজন সদস্য।

আটলান্টিক সিটি স্কুল বোর্ডের নির্বাচনে প্রার্থী হওয়ায় সুব্রত চৌধুরীকে অভিনন্দন জানিয়েছেন আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি লাবলু আনসার, এটিএন বাংলা ইউএসএর প্রধান কানু দত্ত, এসি টাইমস সম্পাদক আরল হারভে,কাক আটলান্টিক সম্পাদক সাঈদ দোহা,এলায়েন্স অব সাউথ এশিয়ান আমেরিকান লেবার (আসাল) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি মাফ মিসবাহউদদীন, বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জারসির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আবদুর রফিক ও সভাপতি জহিরুল ইসলাম বাবুল, বাংলাদেশ এসোসিয়েশন অব আটলান্টিক কাউনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাঞ্চণ বল ও সভাপতি শহীদ খান,আটলান্টিক সিটি স্কুল বোর্ড সদস্য ফারুক হোসেন,বাংলাদেশ আমেরিকা রিপাবলিকান পার্টির সহসভাপতি রওশন উদদীন,সাউথ জারসি পয়েটস কালেকটিভ এর প্রধান মিসেস এমারি ডি রোজারিও, বাংলাদেশ আমেরিকা লায়ন্স ক্লাবের সাধারন সম্পাদক ফারুক তালুকদার,রোটারি ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি ফারনান্দো ফারনান্দেজ, ল্যাটিনো কমিউনিটি লিডার ক্রিস্টিয়ান মরেনো, লা কাসা ডোমিনিকানা নিউজারসির সভাপতি লুইস রড্রিগেজ,বেংগল ক্লাবের সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস,সাউথ জারসি মেট্রো আওয়ামী লীগের সভাপতি শামসুল ইসলাম শাহজাহান,বিএনপি অব নিউজারসি স্টেট সাউথ এর সদস্য সচিব রহমান বাবুল,মুনা আটলান্টিক সিটি চ্যাপ্টার এর সভাপতি ওবায়ুদুল্লাহ চৌধুরী, মসজিদ আলহেরার সভাপতি জসীমউদদীন, মসজিদ আল হেরার ইমাম ডঃ রুহুল আমিন, শ্রী শ্রী গীতা সংঘের সভাপতি উওম দাশ, রাধা কৃষ্ণ মন্দির এর সভাপতি কনক রাউথ ও সাধারন সম্পাদক লিটন ধর,আটলান্টিক সিটির কাউন্সিলর কলিম শাহবাজ,ফ্রি হোল্ডার প্রার্থী সুমন মজুমদার, আটলানটিক সিটির কাউন্সিল নির্বাচনে চতুর্থ ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী মোঃ হোসাইন মোরশেদ, পঞ্চম ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী এম আনজুম জিয়া,ষষ্ঠ ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী সোহেল আহমদ, ইউএস বাংলা অনলাইন প্রেস ক্লাবের মাছুম আহমদ, আবু সাদেক রনি, রোটারেকট ক্লাব অব নিউইয়রক কুইন্সের সভাপতি এমদাদুল রাজ্জাকী, সেক্রেটারি মোহাম্মদ শিহাব, পজিটিভ ইন্টারন্যাশনাল এর প্রেসিডেনট মাহফুজ আদনান, ট্রেজারার ফয়জুল ইসলাম চৌধুরী নয়ন, সিলেট বিভাগ উন্নয়ন ছাত্র সংগ্রাম পরিষদের সভাপতি এহসান পাভেল, সাধারন সম্পাদক মারুফ আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন