বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভূঞাপুরে শ্রমিক ধর্মঘট অব্যাহত

ভূঞাপুর (টাঙ্গাইল)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৩:৩১ পিএম

টাঙ্গাইলের ভূঞাপুরে নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবীতে বুধবার (২০ নভেম্বর) তৃতীয় দিনের মতো বাস ট্রাক চলাচল বন্ধ রেখে অনির্দিষ্টকালের ধর্মঘট অব্যাহত রেখেছে শ্রমিকরা। শ্রমিকরা ভূঞাপুর বাসস্ট্যান্ড চত্ত¡রে নিরাপদ সড়ক চাই আন্দোলনের উদ্যোক্তা চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের কুশ পুত্তলিকায় জুতার মালা পড়িয়ে সড়ক অবরোধ করে রাখে।

অবরোধের কারণে ভূঞাপুর থেকে কোন প্রকার যানবাহন ছেড়ে যায়নি। নতুন সংস্কার আইনের কয়েকটি ধারা পরিবর্তন ও সংশোধন না করলে শ্রমিকরা গাড়ি চালাবে না বলে জানায়। এদিকে গাড়ি বন্ধ থাকায় চরম দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা।

উপজেলার বামনহাটা গ্রামের তারাবানু জানায়, আমি গার্মেন্টসে চাকরি করি। ছুটি নিয়ে এসেছি গাড়ি বন্ধ থাকায় এখন চাকরিতে যেতে পারছি না। এদিকে শ্রমিকরা অভিযোগ করে বলে, বিশাল অংকের জরিমানা, জেল জুলুম আর অপমানজনক ‘ঘাতক’ শব্দ মাথায় নিয়ে গাড়ি চালাবো না। তারা জানান, চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন সরকারের দালাল। সরকারের নিকট থেকে মোটা অংকের টাকা খেয়ে দালালী করছে।

এ ব্যাপারে ভ‚ঞাপুর বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খঃ সুরুজ আলম জানান, শ্রমিক সংগঠনে পক্ষ থেকে গাড়ি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়নি। শ্রমিকরা স্বেচ্ছায় গাড়ি চালানো থেকে বিরত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন