শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চাঁদপুরে অবৈধ ২৪২ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোটার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৯, ৫:১৭ পিএম

চাঁদপুর সদরের পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেকে ১৫টি ও ফরিদগঞ্জ উপজেলার সিআইপি বেড়িবাঁধ সংলগ্ন খালের পাশে থাকা ২২৭টি অবৈধ স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ।

সকাল ১১টায় চাঁদপুর শহরের ষোলঘর পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেকের পাশে থাকা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। পরে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, ফরিদগঞ্জ সহকারী কমিশনার ভূমি’র সহযোগিতায় উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়ন এলাকা থেকে প্রায় ১২ কিলোমিটার এলাকা জুড়ে খালের পাশে থাকা অবৈধ দখলদারদের স্থাপনা উচ্ছেদ করা হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, চাঁদপুর সার্কিট হাউস ও পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন লেক দীর্ঘদিন নোংরা ও কিছু অংশ বেদখল হয়েছিল। সৌন্দর্য বর্ধনের লক্ষ্যে লেকের পাড়ের ১৫টি অবৈধ স্থাপনা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ উদ্যোগে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় ।
তিনি আরো বলেন, জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড ও সড়ক বিভাগের উদ্যোগে শীঘ্রই লেকটির সৌন্দর্য বর্ধনের কাজ শুরু হবে।

এ ব্যপারে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান জানান, সবেমাত্র দখলমুক্ত করা লেকের সৌন্দর্য বর্ধনের কাজ অতিদ্রুতই শুরু করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন