ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

‘আ.লীগ এখন গণতান্ত্রিক অধিকারের বিরুদ্ধে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, যে আওয়ামী লীগ এক সময় ভোটের অধিকারের জন্য রাজপথে সংগ্রাম করেছে, রক্ত দিয়েছে, সেই আওয়ামী লীগ এখন দেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়ে নিজেদের গণতান্ত্রিক ঐতিহ্যকে পুরোপুরি ভূলুন্ঠিত করেছে। এ আওয়ামী লীগ এখন মানুষের গণতান্ত্রিক অধিকারের বিরুদ্ধে নিজেদেরকে দাঁড় করিয়েছে। গতকাল এক বিবৃতিতে তিনি একথা বলেন।

আজ ৩০ ডিসেম্বর দেশব্যাপী কালো পতাকা নিয়ে ‘কালো দিবস’ পালনের জন্য দেশবাসীর প্রতি আহŸান জানিয়ে সাইফুল হক বলেন ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নজিরবিহীন ভোট ডাকাতি ও দিনের ভোট রাতে কেটে নেওয়ার মধ্য দিয়ে আওয়ামী লীগের রাজনৈতিক ও নৈতিক পরাজয় ঘটেছে। গত বছর জাতীয় নির্বাচনে প্রায় প্রতিটি আসনে আগের রাতে ৪০ থেকে ৬০ শতাংশ ভোট কেটে নিয়ে আওয়ামী লীগ রাজনৈতিক কলঙ্কের এক নতুন ইতিহাস রচনা করেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন সরকারের অনুগত ভূমিকা পালন করতে যেয়ে ভোট ডাকাতির প্রধান সহযোগিতে পরিণত হয়েছে। জনগণের ভোটাধিকার হরণ করে নির্বাচন কমিশন তাদের সাংবিধানিক দায়িত্ব লংঘন করেছে, গোটা নির্বাচনী ব্যবস্থার বিশ^াসযোগ্যতা নষ্ট করে দিয়েছে। সরকার ও নির্বাচন কমিশন মিলে কার্যত: নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। এই অবস্থায় নির্বাচনের নামে তারা এক মহাতামাশা মঞ্চস্থ করেছে। সরকার নিয়মতান্ত্রিক পথে ভোটের মাধ্যমে সরকার পরিবর্তনের সুযোগ বন্ধ করে দিয়েছে। এই পরিস্থিতি দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যতকে এক বিপজ্জনক পরিণতির দিকে ঠেলে দিয়েছে।

বিবৃতিতে তিনি এই সংকট থেকে বেরিয়ে আসতে অনতিবিলম্বে জনম্যান্ডেটহীন সংসদ বাতিল, সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে ভোটাধিকার ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের আহŸান জানান। এর পাশাশি তিনি ঢাকাসহ দেশব্যাপী কালো দিবসের সমাবেশ বিক্ষোভে সামিল হবার জন্য জনগণের প্রতি আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন