ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

সকল ফিচার

পুলিশী হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২০, ২:২৯ পিএম

প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচিতে সারাদেশে নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদ ও সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল ।

রোববার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে বিএনপির ভ্রাতৃপ্রতিম এ ছাত্র সংগঠনটি ।

কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের নেতৃত্বে এতে সংগঠনটির কয়েক শতাধিক নেতাকর্মী সামিল হন।

সমাবেশ থেকে সারাদেশে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচিতে পুলিশী হামলার প্রতিবাদ জানানো হয়। এসময় ছাত্রদল নেতাকর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিসহ ডাকসু ভবনে হামলার সাথে জড়িতদের বিচার দাবি করেন।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, সারাদেশে ছাত্রদলের ওপর পুলিশের হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে এই হামলার সাথে জড়িতদের বিচার দাবি করছি। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদল ছাত্র সমাজ কে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে। আন্দোলনের মাধ্যমেই আমরা তাকে মুক্ত করবো।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, ডাকসু ভবনে ছাত্রলীগের হামলার নিন্দা জানায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্যারের কাছে দাবি জানায় এ হামলার সাথে জড়িতদের দ্রুত চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনুন। তিনি আরও বলেন, ছাত্রদলকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বিতারিত করার উদ্দেশ্য একটি চক্র ককটেল বিস্ফোরণের মাধ্যমে ক্যাম্পাস অস্থিতিশীল করার চেষ্টা করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন