রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীর কুর্মিটোলায় ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ: ২৪ ঘন্টার মধ্যে বিচার দাবিতে শাহবাগ অবরোধ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ১২:৪৪ পিএম | আপডেট : ১২:৫৯ পিএম, ৬ জানুয়ারি, ২০২০

গতকাল রবিবার রাজধানীর কুর্মিটোলায় বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তির হাতে ধর্ষণের শিকার হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২য় বর্ষের এক ছাত্রী। ২৪ ঘন্টার মধ্যে ধর্ষকদের গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তির দাবিতে সোমবার দুপুর থেকে শাহবাগ অবরোধ করে স্লোগান দিচ্ছে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ পরিষদ।

এরআগে গতকাল মধ্যরাতে বিষয়টি জানাজানি হওয়ার পরে ক্যাম্পাসে ৩টার দিকে মিছিল করে ছাত্রলীগ। রাত সাড়ে ৩টায় ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে একদল শিক্ষার্থী। সোমবার আলাদাভাবে কর্মসূচি পালন করছে ছাত্রলীগ ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ছাত্রদলের নেতাকর্মীরাও একটি বিক্ষোভ মিছিল বের করেছে বলে দলের নেতাকর্মীরা জানিয়েছেন।

গতকাল রবিবার বিকেলে রাজধানীর কুর্মিটোলা এলাকায় ধর্ষণের শিকার হন ঢাবি ছাত্রী । ওই ছাত্রী বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজে হাসপাতালের (ঢামেক) ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন বলে জানা গেছে। রাতে তাকে দেখতে ও শিক্ষার্থীদের বিভাগের শিক্ষকরাসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরা মেডিকেলে যান।

জানা যায়, সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে শেওড়া যাওয়ার উদ্দেশে ঢাবির বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে তাকে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায়। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে তার ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে দেখতে পেয়ে সহপাঠীদের ফোন দেন। পরে সেখান থেকে সিএনজি যোগে নিজ গন্তব্যে পৌঁছালে তাকে রাত ১২টার দিকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে ভর্তি করা হয়।

রাতে বিষয়টি নিয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী গণমাধ্যমকে বলেন, 'ঘটনা শোনার পর পরই বিশ্ববিদ্যালয় থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মেয়েটির শারীরিক ও মানসিক সহযোগিতা করার চেষ্টা করা হচ্ছে। আইনী পদক্ষেপও শুরু হয়ে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন