শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রবিবার ১১টা থেকে ১২টার মধ্যে ইজতেমার আখেরি মোনাজাত

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২০, ৮:৪২ পিএম | আপডেট : ৯:১৮ পিএম, ১১ জানুয়ারি, ২০২০

তীব্র শীত ও কনকনে বাতাস উপেক্ষা করে ইজতেমা ময়দানের মুসুল্লিরা প্রথম পর্বের দ্বিতীয় দিন অতিবাহিত করছে ইবাদত বন্দেগির মধ্য দিয়ে। রবিবার আখেরি মোনাজাতে অংশ নিতে দেশের বিভিন্ন জায়গা থেকে ইজতেমা মুখি মুসুল্লিদের ঢল অব্যাহত রয়েছে। তাদের এ ঢল অব্যাহত থাকবে আখেরি মোনাজাতের আগ পর্যন্ত।

রবিবার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশি মাওলানা জোবায়ের। তাবলীগ জামায়াতের আলেমে শুরার মিডিয়া সমন্বয়কারী জহির বিন মুসলিম জানান, শনিবার ইজতেমা ময়দানে যৌতুক বিহীন ৭০ টি গন বিবাহ পড়ানো হয়।

শনিবার ইজতেমার দ্বিতীয় দিনে ফজরের নামাজের পর থেকে শুরু হয় ইবাদত বন্দিগী, তাসকিলে তামিল, ধর্মীয় আলোচনা, তসবি তাহলিল আর তাবলিগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান। সকালে ফজরের নামাজের পর আগত মুসল্লিদের উদ্দেশে বয়ান করেন ভারতের মাওলানা আব্দুর রহমান।


আখেরি মোনাজাত উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণসহ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।
ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বী মো. মাহফুজ জানান, বিগত বছরগুলোর চেয়ে এবারের ইজতেমায় বেশি সংখ্যক মুসল্লি অংশগ্রহণ করায় মূল ইজতেমা ময়দান ছাড়িয়ে সড়ক, সড়ক দ্বীপ এবং ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠানে আশ্রয় নিয়েছেন অনেক মুসল্লি। প্রচন্ড শীত ও কনকনে হিমেল হাওয়া উপেক্ষা করে ধর্মীয় বয়ান শুনছেন তারা।

ইজতেমার আয়োজক কমিটির মুরুব্বী মো. মেজবাহ উদ্দিন জানান, সব ঠিকঠাক থাকলে রোববার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের মাওলানা জোবায়ের।

গাজীপুর মহানগর পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) থোয়াই অং প্রু মারমা জানান, আখেরি মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত রোববার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট থেকে জয়দবেপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরের বাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়ক পর্যন্ত সড়কে যান চলাচল বন্ধ থাকবে। এ উপলক্ষে বিশেষ ট্রেন সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সকল আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে বলে জানিয়েছে রেলওয়ে। আজ রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এর পর ৪ দিন বিরতি দিয়ে ১৭ জানুয়ারি থেকে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ এবং তা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ১৯ জানুয়ারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ১১ জানুয়ারি, ২০২০, ৯:০২ পিএম says : 0
হে আল্লাহ তুমি আমাদের প্রতি সহয় হও। তুমি আমাদের অনেক আদর করে সূষ্টি করেছো।আমাদের সকল গুনাহ মাপ করো।
Total Reply(0)
Md amran Hossain ১১ জানুয়ারি, ২০২০, ৯:৪১ পিএম says : 0
আল্লাহ ইস্তেমার ময়দানকে কবুল করুক সকল মুসলমানের গুনা মা্ফ করুক
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন