ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

শিক্ষাদিক্ষা

বাহা’র দশম দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে বাকৃবিতে

বাকৃবি প্রতিনিধি | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২০, ২:৪৮ পিএম

বাংলাদেশ এনিম্যাল হাজবেন্ড্রি এসোসিয়েশনের (বাহা) দশম দ্বি-বার্ষিক সম্মেলন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি)অনুষ্ঠিত হবে। “বাংলাদেশে নিরাপদ প্রাণীজ আমিষ উৎপাদনের দৃষ্টিভঙ্গি” প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শনিবার (১৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান।

তিনি জানান, সম্মেলনের প্রণিসম্পদের বিভিন্ন বিষয়ে মোট ৫০ টি গবেষণা পত্র উপস্থাপন করা হবে। এরপর সম্মেলনের সুপারিশমালা এবং বাহা’র পরবর্তী কার্যনিবার্হী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, সম্মেলনের মাধ্যমে উপজেলা পর্যায়ে পশুপালন গ্রাজুয়েটদের জন্য প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তার পদ সৃষ্টি, পশু উৎপাদন ও পশু চিকিৎসা নামে দুটি প্রথক অধিদপ্তর গঠন, পশু খাদ্যের গুণগত মান নিয়ন্ত্রন এবং সর্বোপরি প্রণিসম্পদের উন্নয়নে পশুপালন কাউন্সিল গঠন করার বিষয়ে প্রবন্ধ উপস্থাপন করা হবে।

সংবাদ সম্মেলনে বাহা’র সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন, আহ্বায়ক অধ্যাপক মো. নাজমুল হাসান, পশুপালন অনুষদের ডিন ড. মো. নূরুল ইসলাম, পশুপুষ্টি বিভাগের অধ্যাপক ড. খান মো. সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন