বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি একটি গণতান্ত্রিক দল আর আওয়ামী লীগ একটি একনায়কতান্ত্রিক দল: মঈন খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২০, ৭:৫৯ পিএম

বিএনপি একটি গণতান্ত্রিক দল আর আওয়ামী লীগ একটি একনায়কতান্ত্রিক দল। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার নেই, স্বাধীনতা নেই। যে দেশে নির্বাচন সুষ্ঠু হয় না, সে দেশে স্বাধীনতা থাকতে পারে না।’- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান এসব কথা বলেছেন।

আজ শনিবার (১৮ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ‘ভোটাধিকার হরণের ষড়যন্ত্রমূলক ইভিএম বাতিল ও খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, দেশের গণতন্ত্রকামী মানুষকে যদি ভোট ও ভাত এই দুটি অপশন থেকে একটি বেছে নিতে বলা হয়; মানুষ বলবে আমরা ভোটের অধিকার চাই। বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ ভাত নয়, ভোটের অধিকার চায়।

মঈন খান আরও বলেন, মানুষ স্বাধীনতা ভোগ করতে পারে না, তাহলে কি কারণে স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবো? আজকে আমাদের একটাই চাওয়া, বাংলাদেশের মানুষকে গণতন্ত্র দিতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার একমাত্র উপায় হলো সুষ্ঠু ভোট। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করতে হবে, অন্যথায় বাংলার স্বাধীনতাকামী মানুষ কখনও আওয়ামী লীগকে ক্ষমা করবে না।

এ সময় মঈন খান অভিযোগ করে বলেন, যারা ভোটের অধিকার চুরি করেছে, তাদের মানুষ চায় না। তারা জোর করে ক্ষমতায় থাকতে চায়। দেশের মানুষের কল্যাণে নয়, তাদের নিজেদের ও দলের কল্যাণে।

জিয়া নাগরিক ফোরাম (জিনাফ)-এর ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন