শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রতারণা রোধে সরকারি উদ্যোগে হজ পালন করুন জামালপুরে ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ বলেছেন, সরকারি ব্যবস্থাপনায় হজে গমণ করলে হজযাত্রীরা কোনো বিড়ম্বনা ছাড়াই অনেক সহজে হজ করতে পারবেন। হজযাত্রীদের হজ পালন নিরাপদ ও আরামদায়ক করার লক্ষ্যে চলতি বছর সরকারি ব্যবস্থাপনার হজযাত্রীর কোটা দশ হাজার বৃদ্ধি করা হয়েছে। এ বছর সরকারি ব্যবস্থাপনায় ১৭,১৯৮ জন হজযাত্রী হজে যাবার সুযোগ পাবেন। এ বছর সর্বমোট ১,৩৭,১৯৮ হজ যাত্রী হজে যেতে পারবেন। গতকাল মঙ্গলবার দুপুরে জামালপুর জেলার সদর ও বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন কালে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়কালে ধর্ম প্রতিমন্ত্রী এ সব কথা বলেন। ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন এসব তথ্য জানিয়েছেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের সাধারণ হজযাত্রীরা সরকারি ব্যবস্থাপনার সযোগ সুবিধার সম্পর্কে ভালোভাবে অবগত নন। এ বিষয়ে জনগণকে সঠিকভাবে অবহিত করার জন্য জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাসহ গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান। এসময়ে সংসদ সদস্য মীর্জা আযম, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল্লাহ নূরী, জামালপুরের জেলা প্রশাসক এনামুল হক, সদর উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন, পুলিশ সুপার বাছির উদ্দীন, ইসলামিক ফাউন্ডেশন জামালপুর জেলার উপ পরিচালক মো. আব্দুর রাজ্জাক, উপস্থিত ছিলেন।
এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ওয়াজ মাহফিলের নামে যারা জামাতের এজেন্ডা বাস্তবায়ন করছে আমরা তাঁদের কার্যক্রম পর্যবেক্ষন করছি। ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাঁদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিমন্ত্রী মেলান্দহ উপজেলার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন