শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে পৃথক ঘটনায় শিশুসহ ৪ জনের মৃত্যু খেলতে গিয়ে শিশু নিখোঁজ উদ্ধারে ফায়ার সার্ভিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় শিশুসহ চার জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া রায়েরবাগ এলাকায় মাঠে খেলতে গিয়ে তোয়া মনি নামের এক শিশু নিখোঁজ হয়েছে। তাকে উদ্ধারে ফায়ার সার্ভিসের সদস্যরা কাজ করছে। তবে গতকাল বিকেল সাড়ে ৫টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার সন্ধান পাওয়া যায়নি।
নিহতদের মধ্যে রয়েছেন- শামসুল আরেফিন (২৪), রীনাফুল পারভীন (২৭) সাজেদা বেগম (৫৫) ও ১১ মাসের শিশু আব্দুল্লাহ। তাদের মধ্যে আব্দুল্লাহ রাজধানীর সবুজবাগ বাসাবো এলাকায় ওবায়দুল ইসলামের সন্তান। গতকাল সকাল ৯টার দিকে বাসার গোসলখানায় বালতির পানিতে পড়ে তার মৃত্যু হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। শিশুটির চাচা সাজেদুল ইসলাম জানান, আব্দুল্লাহর মা গতকাল সকালে বাসার কাজ করছিলেন। তার মায়ের অগোচরে এক ফাঁকে হামাগুড়ি দিয়ে সে গোসলখানায় প্রবেশ করে পানি ভরা বালতিতে পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এদিকে নিহত শামসুল আরেফিন রাজধানীর গেন্ডারিয়ার নারিন্দা মনির হোসেন লেনে নিজের বাসায় বসবাস করতেন। তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ছিলেন। অতিরিক্ত মদ্যপানে অচেতন হয়ে পড়লে গতকাল সকাল সাড়ে ১১টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে, রাজধানীর মুগদায় রীনাফুল পারভীন ও পল্টন থেকে সাজেদা বেগমের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। তাদের মধ্যে নিহত রীনাফুল পারভীন বগুড়া জেলার আদমদিঘী উপজেলার মো. ইউনুস মিয়ার মেয়ে। গতকাল ভোর পৌনে ৬টার দিকে ৭০ উত্তর মান্ডা কবিরাজ বাড়ি হাবিবর রহমানের ভাড়াটিয়া ৩য় তলার ফ্ল্যাট থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। মুগদা থানার এসআই ফয়সাল মুন্সি জানান, ধারণা করা হচ্ছে, স্বমী-স্ত্রীর মনোমালিন্যর কারণে তিনি আত্মহত্যা করতে পারেন। এছাড়া নিহত সাজেদা বেগম ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলার মৃত জালাল উদ্দীনের মেয়ে। তিনি ১০/৩ পুরোনো পল্টন লাইনের ৪র্থ তলার বসবাস করতেন। গতকাল সকাল সোয়া ৯টার দিকে ওই বাসার ডাইনিং রুম থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।
পল্টন থানার এসআই মো. শাহিন মিয়া জানান, নিহত সাজেদা গৃহকর্মী ছিল। তার লাশ ফ্যানের সাথে শাড়ি দিয়ে ঝুলানো ছিল। পরে লাশটি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।
এসআই শাহিন আরো জানান, সাজেদা মাসনিক রোগী ছিল। তিনি মাঝে মাঝে আবোল তাবোল কথা বলতেন। তবে ময়না তদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।
ঢামেক পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত ঢামেক মর্গে চারটি লাশ রাখা হয়। পরে ময়না তদন্ত শেষে লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। অপরদিকে গত শনিবার বিকেলে রাজধানীর রায়েরবাগ এলাকায় খেলার মাঠ থেকে তোয়া মনি নামের পাঁচ বছরের এক শিশু নিখোঁজ হয়। সে রায়েরবাগ এলাকার বাসিন্দা এরশাদ মিয়ার মেয়ে।
এরশাদের প্রতিবেশি ফারুক মিয়া জানান, শনিবার বিকেলে বাসার পাশে অন্য শিশুদের সাথে একটি মাঠে খেলতে যায় তোয়া মনি। এক পর্যায়ে খেলা করার সময় বল পার্শবর্তী খালে পড়ে যায়। পরে বলটি তুলতে গিয়ে শিশুটি নিখোঁজ হয়। পরে ফায়ার সার্ভিস সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে যায় এবং উদ্ধার কাজ চালায়। কিন্তু গতকাল বিকেল পর্যন্ত তোয়া মনির সন্ধান পাওয়া যায়নি।
গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসাইন ইনকিলাবকে জানান, তোয়া মনিকে উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরিরা কাজ করছে। তবে এখনো তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন