শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আড়াইহাজারে যুবলীগ নেতাসহ ৫ জনের জেল

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

আড়াইহাজারের মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে যুবলীগ নেতা সাত্তারসহ ৫ জনকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেনের নেতৃত্বে গতকাল দিনব্যাপী মেঘনা নদীতে এই অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে একটি ড্রেজার ও একটি বলগেট জব্দ করা হয়। ঘটনার সময় আড়াইহাজার কালাপাহাড়িয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাত্তার আটক ড্রেজার ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এই অপরাধে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন জানান, দীর্ঘ দিন ধরে আড়াইহাজার, সোনারগাঁ ও কুমিল্লা এলাকাতে মেঘনা থানার চালিভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান লতিফ ও আড়াইহাজারের যুবলীগ নেতা সাত্তারসহ বেশ কিছু প্রভাবশালী অধৈবভাবে বালু উত্তোলন করে আসছিল। এতে আড়াইহাজারের কমলাপুর, ডেঙ্গুরকান্দী, সায়েদাবাদ, খাগকান্দা দক্ষিণ নয়াপাড়া এলাকা বিলিন হতে চলছে। এই অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ, খাগকান্দা নৌপুলিশ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় বালু ব্যবসায়ী নোয়াখালীর দুলালের ছেলে নবী হোসেন (২০), আড়াইহাজারের বিবির কান্দীর জামালের ছেলে কামাল (৩০), চট্টগ্রামের বাতেনের ছেলে আজিজ (৪০) ও একই এলাকার বাতেনের ছেলে মোহাম্মদ আলীকে আটক করা হয়। আটকৃক ৪ জনের প্রত্যেককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার জানান, দীর্ঘ দিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করছিল। যা আমরা উপজেলা প্রশাসনের সিদ্ধান্তে আমি নিজে থেকে এই অভিযান চালাই। এতে মেঘনা ভাঙন থেকে উপজেলার অনেক গ্রাম রক্ষা পাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন