শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

প্রতি বছর বৃত্তি পাবে সাত শিক্ষার্থী

বাকৃবি কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২০, ২:২৫ পিএম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ‘আহসানুজ্জামান লিন্টু ও ফরিদা আকতার’ শিক্ষা ট্রাস্টের উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সম্মেলন কক্ষে ওই উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এ ট্রাস্ট থেকে প্রতি বছর অনুষদের সাত শিক্ষার্থী বৃত্তি পাবে।

জানা যায় কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সাবেক শিক্ষার্থী ও স্পেকট্রা-হেক্সা ফিড লিমিটেড কোম্পানির পরিচালক আহসানুজ্জামান লিন্টু অনুষদের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর জন্য ১৫ লক্ষ টাকা অনুদান করেন। এ টাকা বৃত্তি হিসিবে প্রতি বছর অনুষদের ৭ জন শিক্ষার্থীকে দেয়া হবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা মোট ৮ সেমিস্টারে মাস প্রতি দেড় হাজার টাকা হারে বৃত্তি পাবেন।

কৃষি অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আকতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এছাড়া ট্রাস্ট ফান্ডের অনুদান দাতা আহসানুজ্জামান লিন্টু, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদা ইয়াসমিন বারি, বিশ^বিদ্যালয়ের পরিকল্পনা শাখার সদস্য সচিব অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী, কৃষি অর্থনীতি অনুষদের বিভিন্ন বিভাগের প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ট্রাস্ট ফান্ডের অনুদান দাতা আহসানুজ্জামান লিন্টু বলেন, অনেক আগে থেকেই ইচ্ছা ছিল নিজের অনুষদের দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের জন্য কিছু করার। আজকে এই ছোট অনুদানের মাধ্যমে তা সম্ভব হয়েছে। তবে বিশ^বিদ্যালয়ের এমন দরিদ্র শিক্ষার্থদের জন্য আরো এলামনাই এগিয়ে আসবে বলে আমি আশা করি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন