মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরার দেবহাটায় গরু ব্যবসায়ীর ১ লাখ ২৯ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় এসআই -কনস্টেবলসহ আটক তিন, একজনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ডিবি পুলিশ পরিচয়ে সাতক্ষীরায় দুই গরু ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ ২৯ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় একজন এসআই ও একজন কন্সটেবলসহ তিন জনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে মোশাররফ হোসেন নামক এক ছিনতাইকারী বুধবার (১১ মার্চ) জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট-১ সাতক্ষীরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। 

জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বিলাস মন্ডলের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক এ জবানবন্দি প্রদান করেন মোশাররফ। গ্রেপ্তারকৃত মোশাররফ এর বাড়ী সাতক্ষীরার কলারোয়া উপজেলার ধানদিয়া গ্রামে। তিনি ওই গ্রামের মৃত ফাইজুদ্দিন মোড়লের ছেলে। কোর্ট ইন্সপেক্টর অমল চন্দ্র ঘোষ বিষয়টি নিশ্চিত করেছেন। টাকা ছিনতাই এর ঘটনায় সদর উপজেলার কুশখালী গ্রামের মৃত নেছারউদ্দিনের ছেলে হাফিুজুর রহমান বাদী হয়ে গত ৫ মার্চ দেবহাটা থানায় ৪ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
কোর্টের (জিআরও) পুলিশের এএসআই আব্দুল হাই মামলার উদ্ধৃতি দিয়ে জানান, ৪ মার্চ সকালে সদর উপজেলার কুশখালী গ্রামের নেছারউদ্দিনের ছেলে হাফিজুর রহমান ও একই গ্রামের শওকত হোসেন কালিগঞ্জ উপজেলার মৌতলায় গরুর হাটে গরু কিনতে রওনা হন। পথিমধ্যে দেবহাটার পুষ্পকাটি এলাকায় পৌছালে একটি সাদা প্রাইভেটকার তাদের গতিরোধ করে। ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের দু’জনকে ইঞ্জিনভ্যান থেকে নামিয়ে নেয়। “তোরা মাদক ও হুন্ডির ব্যবসা করিস” তোদেরকে আটক করবো, এই বলে ওয়েরলেস্ ও ওকিটকিসহ কাছে থাকা হ্যান্ডকাপ দিয়ে দুই ব্যক্তিকে প্রাইভেটকারে তুলে সাতক্ষীরা সদর থানার বাঁকাল এলাকায় নিয়ে আসে। সেখানে পিস্তল ঠেকিয়ে গুলি করার হুমকি দিয়ে দুই গরু ব্যবসায়ীর কাছ থেকে নগদ ১ লাখ ২৯ হাজার টাকা ছিনতাই করে নেয়। বিষয়টি কাউকে না বলার হুমকিও দেয় ছিনতাইকারীরা। এক পর্যায়ে বাড়ী যাওয়ার জন্য সতের‘শ টাকা দিয়ে সোজা বাড়ী চলে যেতে বলে দুই গরু ব্যবসায়ীকে। এর আগে গরু ব্যবসায়ীদের বহনকরা ইঞ্জিনভ্যানের চালক জনৈক রমজানের মোবাইল ফোনটি কেড়ে নেয় ছিনতাইকারীরা।
বিষয়টি নিয়ে ভুক্তভুগীরা সাতক্ষীরা পুলিশের উদ্ধতন কর্মকর্তাকে জানান। ঘটনার পরদিন ৫ মার্চ দেবহাটা থানায় একটি ছিনতাই মামলা রেকর্ড করে পুলিশ।
সাতক্ষীরা অতিরিক্ত পুলিশ সুপার ইলতুৎমিশ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গরু ব্যবসায়ীর টাকা ছিনতাইয়ের সাথে জড়িত মোশাররফ নামের এক আসামী আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। ছিনতাই এর সাথে জড়িত পুলিশের এক উপ-পরিদর্শকসহ দুই জন বুধবার সকাল থেকে পুলিশ হেফাজতে রয়েছে এমনটাই দাবী করলেও তাদের নাম পরিচয় বলতে রাজি হননি অতিরিক্ত পুলিশ সুপার। তিনি জানান, বৃহস্পতিবার (১২ মার্চ) সব তথ্যই পুলিশের পক্ষ থেকে জানানো হবে।
কুশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শ্যামল দুই গরুব্যবসায়ীর টাকা ছিনতাই এর ঘটনাটি শুনে সাতক্ষীরা পুলিশ সুপারকে অবহিত করেন দাবী করে বলেন, পুলিশ সুপারকে অবহিত করার পরই তিনি ঘটনার রহস্য উন্মোচনে কাজ করছেন। ঘটনার সাথে একজন এসআই ও একজন কন্সটেবলের জড়িত থাকার কথা স্বীকার করেছেন মোশারফ হোসেন। তবে তাদের নাম পরিচয় এখনো জানা যায়নি।
আক্তারুজ্জামান বাচ্চু

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
md.Akbar Hussain ১২ মার্চ, ২০২০, ১০:৫১ এএম says : 0
এস আই এবং কনষ্টবলকে সোজা জেলখানায় পাঠানো হোক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন