রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে মুজিব জন্মশতবার্ষিকী পালিত

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১১:০০ এএম

টাঙ্গাইলে নানা কর্মসুচীর মধ্যদিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) সকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, সংসদ সদস্য ছানোয়ার হোসেনের, নেতৃত্বে সর্বস্তরের নেতা-কর্মীদের অংশগ্রহণে বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে।
শোভাযাত্রা শেষে শহীদ স্মৃতি পৌর উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।
জেলা আওয়ামী লীগ ছাড়াও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্তরের মুক্তিযোদ্ধা-জনতা।
এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ঘাটাইল সেনানিবাস ও বঙ্গবন্ধু সেনানিবাস
এছাড়াও দিবসটি উপলক্ষে শহীদ সালাহউদ্দিন সেনানিবাস ও বঙ্গবন্ধু সেনানিবাসে পতাকা উত্তোলন, শোভাযাত্রা, রোড মার্চসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল মিজানুর রহমান শামীম।

মাভাবিপ্রবি
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২০ উপলক্ষে মঙ্গলবার (১৭ মার্চ) বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
মধ্যরাত ১২টা ১মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে আতশবাজী ও হিলিয়াম বেলুন উড্ডয়নের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়।
এরপর সকাল ৮টা ১৫মিনিটে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৯টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নেতৃত্বে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পণ করেন।
এ সময় বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, অফিসার্স এ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়া অন্যান্য সংগঠনের মধ্যে পুস্পস্তবক অর্পণ করেন বঙ্গবন্ধু পরিষদ, ভাসানী পরিষদ, বাংলাদেশ ছাত্রলীগ এবং বিশ^বিদ্যালয় ক্যাম্পাসস্থ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন