রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ব্যাপক কর্মসূচীর মধ্যে দক্ষিণাঞ্চলে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২০, ১২:২২ পিএম

যথাযোগ্যমর্জাদা ও আনন্দ উদ্দিপনার মধ্যে দিয়ে বরিশাল সহ দক্ষিণাঞ্চলে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে। সূর্যোদয়ের সাথে সব সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা সহ মুজিববর্ষের লোগো সম্বলিত পাতাকা উত্তোলন করা হয়েছে। সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন শেষে জেলা প্রশাসকের দপ্তরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসকের দপ্তরেই গৃহহীনদের গৃহ নির্মান সামগ্রী, দুরারোগ্য ব্যাধীগ্রস্থদের চিকিৎসা সহায়তা, বীর মুক্তিযোদ্ধা সহ নদী ভাঙ্গন ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের সহায়তা সহ দূর্যোগ সহনীয় ঘর হস্তান্তর এবং ভিক্ষুক পূণর্বাশনের অনুদান হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে দুপুর পৌনে দুটায় বরিশাল মহানগরীর আকাশে বিমান বাহিনীর যুদ্ধ বিমানের মহড়া ও শৈলী প্রদর্শনীরও আয়োজন করা হয়েছে।
বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে বাদ জোহর বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক চিত্র, ভিডিও ক্লিপ ও ফুটেজ সহ দেয়ালিকা প্রদর্শনীরও আয়োজন করা হয়। এ উপলক্ষে বরিশাল কেন্দ্রীয় কারাগার সহ দক্ষিণাঞ্চলের সব কারগার ও হাসপাতালসমুহে মিষ্টি বিতরন করা হচ্ছে।
বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের সব শিক্ষা প্রতিষ্ঠানে “মুজিব বর্ষে সোনার বাংলা/ছড়ায় নতুন স্বপ্নবেশ/শিশুর হাসি আনবে বয়ে আলোর পরিবেশ” শির্ষক আলোচনা সভা, দেয়াল পত্রিকা প্রকাশ সহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রাত ৮টায় বরিশাল সার্কিট হাউজ প্রাঙ্গনে আতশবাজী প্রদর্শনের আয়োজন করা হয়েছে।
বরিশাল মহানগরীর বিভিন্নস্থানে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে মহান স্বাধিনতা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে আলোচনা সভা, দেয়াল পত্রিকা ও স্মারনিকা প্রকাশ সহ রচনা, বিতর্ক, ও চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করছে বিভিন্ন শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান।
এছাড়া বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক ভ্রাম্যমান পুস্তক প্রদর্শনী সহ নগরীর বিভিন্নস্থানে ৭ মার্চের ভাষন প্রচার করা হচ্ছে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে বরিশাল সহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন সরকারীÑআধা সরকারী ভবনসমুহের সৌন্দর্য বর্ধন সহ আলোকসজ্জারও ব্যাবস্থা করা হয়েছে।
এ উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমিতে রবিবার শিশুদের জন্য রচনা প্রতিযোগীতা, উপস্থিত বক্তৃতা ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা শেষ মুহূর্তে বাতিল করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন