ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮, ০৫ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

রামুতে পাহাড় থেকে পড়ে হাতির মৃত্যু

রামু (কক্সবাজার) সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২০, ৩:৩১ পিএম

কক্সবাজারের রামুতে পাহাড় থেকে পড়ে এক বন্য হাতির মৃত্যু হয়েছে। শনিবার (২১ মার্চ) ভোরে রামু খুনিয়া পালং এর পাহাড়ি এলাকায় এ হাতিটির মৃত্যু হয়।

খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মাবুদ জানান, খুনিয়া পালং ইউনিয়নের পশ্চিম গোয়ালিয়া ঝুকড়ি পাড়া গ্রামে পাহাড় থেকে পড়ে হাতিটি মারা যায়। খবর পেয়ে তিনি বন বিভাগ, উপজেলা প্রশাসনকে খবর দেন। 
রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা, বন বিভাগ ভেটেনারি সার্জন এর নেতৃত্বে একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ঘটনাস্থল ঘুরে এসে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা বলেন, হাতিটি যেখানে মারা গেছে সেটি একটি পাহাড়ি এলাকা, আশপাশে কোন বিদ্যুৎ নেই বাড়ি ঘর নেই। ভেটেনারি সার্জন এর নেতৃত্বে একটি টিম হাতিটির সুরতহাল রিপোর্ট করেছেন। আজকের মধ্যে হাতিটিকে তার পাশে মাটিতে পুঁতে ফেলা হবে।
কক্সবাজারের ভেটেনারি সার্জন রূপম চাকমা বলেন, তার টিম ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করে। বন বিভাগ ও উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে হাতিটির সুরতহাল করা হয়েছে। 
প্রাথমিকভাবে হাতিটি পাহাড় থেকে পড়ে মারা যাওয়ার বিষয়টি অনেকটা নিশ্চিত হওয়া গেছে।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, মৃত এই হাতির অনেক বয়স হয়েছে বলে মনে হয়েছে। ডুলহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্ক থেকে বিশেষ সার্জন এসে হাতির দাঁত গুলো সংগ্রহ করে হাতিটি ওই স্হানে গর্ত করে পুঁতে ফেলা হয়েছে। 
ওই হাতির পেট ফুলে গিয়ে গন্ধ বের হচ্ছিল। তাই দ্রুত পুঁতে ফেলা হয়েছে। দাঁত গুলো উর্দ্ধতন কর্তৃপক্ষ যেখানে বলবে সেখানে পাঠানো হবে।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন