রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিবচরের ঝুঁকিপূর্ণ এলাকায় পুলিশের নজরদারি

মাদারীপুর জেলা ও শিবচর উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মাদারীপুরে করোনাভাইরাসে মোট ২৭৩ জন কোয়ারেন্টিনে আছে। যার মধ্যে হোম কোয়ারেন্টিনে ২৭০ জন এবং হাসপাতালের কোয়ারেন্টিনে আছে ৩ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে আছে ২৯ জন। সদর হাসপাতালের আইসোলেশনে আছে ৩ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিন থেকে রিলিজ পেয়েছেন ২৩৬ জন।
এদিকে, খুব বেশি ঝুঁকিতে থাকা শিবচরের ৪টি পয়েন্টে গতকাল সকাল থেকে অতিরিক্ত পুলিশ টহল দিচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে সকলকে সর্তক করা হচ্ছে যাতে প্রশাসনের নির্দেশ অমান্য করে কেউ প্রয়োজন ছাড়া বাড়ির বাহির না হয়। করোনার ঝুঁকি এড়াতে শিবচরে ওই চার এলাকার সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহন চলাচল বন্ধ রেখেছে প্রশাসন।
জানা যায়, স¤প্রতি শিবচর উপজেলায় সাড়ে ৬শ’ প্রবাসী ইতালীসহ বিভিন্ন দেশ থেকে দেশে আসে। ঢাকার হাসপাতালসহ অন্যত্র আইসোলেশনে রয়েছে শিবচরের একই পরিবারের ৮ সদস্য। এমন পরিস্থিতিতে গত বৃহস্পতিবার বিকেলে এক জরুরি সভায় শিবচর পৌরসভার ২টি ওয়ার্ড, পাঁচ্চর ইউনিয়নের ১টি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের ১টি গ্রামে কনটেইনমেন্ট ঘোষণা করে এলাকার মানুষদের চলাচল সীমিত করা হয়। উপজেলার গণপরিবহন বন্ধ ঘোষণা করে প্রশাসন।
এ ঘোষণার পর শুক্রবার সকাল থেকেই উপজেলাটি থেকে সকল বাস চলাচল বন্ধ রয়েছে। সচেতনতা বাড়ায় জনশূন্য হয়ে পড়ে বাজার ঘাট। চিহ্নিত এলাকায় জনজীবন নিয়ন্ত্রণ করে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখাসহ উপজেলাটির জনজীবন নিয়ন্ত্রণে আনতে বাজারগুলোর দোকানপাট, ব্যবসা-বাণিজ্য ও জনসমাগমে নিয়ন্ত্রণ আরোপ করা হয়। প্রস্তুত করা হয় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন হিসেবে একটি স্কুলকে। রাতেই জরুরি সেবা ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া সকল দোকান বন্ধ করে দেয়া হয়। এদিকে স্বতস্ফ‚র্তভাবে প্রশাসনের নিষেধাজ্ঞা পালন করতে দেখা গেছে শিবচরবাসীকে। সকাল থেকেই বেশিরভাগ দোকানপাট বন্ধ ছিল।
জেলা প্রশাসক মো. ওহিদুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় সকলকে খুব সচেতন থাকতে হবে। শিবচরের চারটি এলাকায় প্রশাসনের বাড়তি নজরদারি রয়েছে। ওই চার এলাকায় সব সময় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে। করোনার কারণ দেখিয়ে যেন ব্যবসায়ীরা পণ্য বেশি দামে বিক্রি করতে না পারে এবং বাজার যাতে নিয়ন্ত্রণে থাকে সে জন্য আমরা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন