ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

জরিমানা করা হয়েছে। চট্টগ্রামে পরিচ্ছন্নতা অভিযান

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পরিষ্কার-পরিচ্ছন্নতার অংশ হিসেবে নগরীর প্রধান প্রধান সড়কে বিøচিং পাউডার মেশানো ৪১ হাজার লিটার পানি ছিটানো হয়েছে। গতকাল বুধবার চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন নিজ হাতে জীবাণুনাশক ওষুধ মিশ্রিত পানি ছিটিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন। নগরীর দামপাড়া থেকে কালুরঘাট, চট্টেশ্বরী, চকবাজার, সিরাজদৌল্লা, আন্দরকিল্লা, কোতোয়ালী, নিউমার্কেট, জুিবলী রোডে ওষুধ মিশ্রিত পানি ছিটানো হয়।

চসিক সূত্র জানায়, প্রতিদিন ৪২ হাজার লিটার জীবাণুনাশক মিশ্রিত পানি নগরীর প্রধান প্রধান সড়কে ছিটানো হবে। এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রত্যেকেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা, গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, ফলমূলের রসসহপর্যাপ্ত পানি পান করা, ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, ডিম কিংবা গোশত রান্নার সময় ভালো করে সিদ্ধ করা, নিয়মিত থাকার ঘর এবং কাজের জায়গাসহ ঘরের আঙিনা পরিষ্কার রাখতে হবে।

মেয়র নাছির বলেন, প্রতিদিন জীবাণুনাশক পানি ছিটানো অব্যাহত থাকবে। তিনি নগরবাসীর প্রতি সরকারের নির্দেশনা মেনে চলার আহŸান জানিয়ে বলেন, সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাস প্রতিরোধ করতে পারবো।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন