মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মনিরামপুর এসিল্যান্ডকে নিয়ে কুরুচিপূর্ন স্ট্যাটাসে মামলা, ঢাকা থেকে ব্যাংক কর্মকর্তা আটক

যশোর ব্যুরো ঃ | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০২ এএম

যশোরের মনিরামপুর এসিল্যান্ড (সদ্য প্রত্যাহারকৃত) সাইয়েমা হাসানকে নিয়ে ফেসবুকে কুরুচিপূর্ণূ মন্তব্য করার অভিযোগে মামলা করা হয়েছে। রোববার রাতে এসিল্যান্ড সাইয়েমা হাসান বাদি হয়ে মনিরামপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার পরপরই ডিবি পুলিশ জাফর আহম্মেদ নামে এক ব্যাংক কর্মকর্তাকে আটক করেছে। মনিরামপুর থানার ওসি(সার্বিক) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। 

মনিরামপুর থানার ওসি(তদন্ত) শিকদার মতিয়ার জানান, ঢাকার যাত্রাবাড়ি এলাকার আবু বকর সিদ্দিকীর ছেলে ডাচ্ বাংলা ব্যাংকের কর্মকর্তা জাফর আহম্মেদ তার ফেসবুক আইডিতে এসিল্যান্ড সাইয়েমা হাসানকে নিয়ে কুরুচিপূর্ন স্ট্যাটাস পোষ্ট করেন। এ ঘটনায় সাইয়েমা হাসান বাদি হয়ে জাফর আহম্মেদকে প্রধান আসামি করে অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে রোববার রাতে মনিরামাপুর থানায় আইসিটি এ্যাক্টে(ডিজিটাল নিরাপত্তা আইন) মামলা করেন। অপরদিকে এসিল্যান্ডের অফিসিয়াল ওয়েবসাইট হ্যাক করার অভিযোগে উপজেলা সহকারি প্রোগ্রামার প্রল্লার্দ দেব নাথ বাদি হয়ে কয়েকজন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে অপর একটি মামলা করেন। ঢাকা মহানগর উত্তর ডিবি পুলিশ ইতিমধ্যে ওই ব্যাংক কর্মকর্তা জাফর আহম্মেদকে গ্রেফতার করে। ঢাকা মহানগর উত্তর ডিবি পুলিশের এডিসি শাজাহান সাজু ব্যাংক কর্মকর্তাকে আটকের সত্যতা স্বীকার করে সাংবাদিকদের জানান, জাফর আহম্মেদকে রোববার ঢাকা থেকে গ্রেফতার করা হয়। মনিরামপুর থানার ওসি(সার্বিক) রফিকুল ইসলাম পৃথক দুইটি মামলা করার সত্যতা নিশ্চিত করে জানান,ইতিমধ্যে থানা থেকে পুলিশের একটি টিম ঢাকায় রওনা হয়েছে গ্রেফতারকৃত ব্যাংক কর্মকর্তা জাফর আহম্মেদকে আনার জন্য।
উল্লেখ্য, করোনাভাইরাস মোকাবিলায় লোকসমাগম ঠেকাতে মনিরামপুর উপজেলার বিভিন্ন স্থানে সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানের নেতৃত্বে শুক্রবার বিকেল থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। উপজেলার চিনাটোলা বাজারে অভিযানের সময় ৩জন বৃদ্ধকে কান ধরে দাঁড় করিয়ে রাখেন। যে ছবি ফেসবুকে ভাইরাল হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (15)
এক পথিক ২৯ মার্চ, ২০২০, ১১:৫২ পিএম says : 0
কি বিচিত্র এ দেশ আর ডিজিটাল নিরাপত্তা আইন। এ তামাশার শেষ কোথায়?
Total Reply(0)
সাইফুল ইসলাম ৩০ মার্চ, ২০২০, ১২:৪৩ এএম says : 0
এতো বেশী বাড়াবাড়ি না করলেও চলে, সে তো তার শাস্তি পেয়েছে। আরো বড় বড় ডাকাতের দলেরা বড় বড় অপরাধ করে চোখের সামনে বুক উঁচু করে হাটে তাদেরতো কিছুই করেনা ডাকাত সরকারে। উনি মহিলা মানুষ এরচেয়ে বাড়াবাড়ি করা উচিৎ হবেনা।
Total Reply(0)
Md Motiar ৩০ মার্চ, ২০২০, ১২:৪৩ এএম says : 0
বাঙ্গালি তো বাঙ্গালিই সে শিক্ষিত হোক আর মুর্খ হোক এই যে কাজ করে সেটা না ভেবে আর করার পর সারা জীবন ভাবে কাজটা করা আমার ভুল হইছে
Total Reply(0)
Mamunur Rashid ৩০ মার্চ, ২০২০, ১২:৪৪ এএম says : 0
উচ্চশিক্ষিত সবাই শিক্ষিত হয় না. তবে গভমেন্টের এসব কর্মকর্তার বিরুদ্ধে সঠিক সিদ্ধান্ত নেওয়া উচিত. এটা আমার উক্তি জানিনা আপনাদের কার কি মতামত.
Total Reply(0)
Jamshed Uddin ৩০ মার্চ, ২০২০, ১২:৪৪ এএম says : 0
কার টাকায় ওনাদেট বেতন চলে,,ওনারা ভুলে গেছেন।।
Total Reply(0)
Mohammed Hasan ৩০ মার্চ, ২০২০, ১২:৪৫ এএম says : 0
ওনাদের মত মানুষরূপি অমানুষদের জন্য আজ পৃথিবীতে করোনা ভাইরাসের আবির্ভাব হয়েছে। অমানুষদের কারনে মানুষগুলোও এই করোনা থেকে মুক্তি পাচ্ছে না। একে পাপ করে ১০ জনে ভোগ করে বলে একটা কথা আছে। সমাজটাকে যাদেরকে দিয়ে ময়লা ও কিট পতঙ্গ পরিষ্কার করা হবে তাদেরকেই যদি ময়লা ও কিটপতঙ্গ আকৃষ্ট করে ফেলে তাহলে আশা আর কি করবে হতাশা ছারা কিছু নেই।
Total Reply(0)
Kamrul Islam ৩০ মার্চ, ২০২০, ১২:৪৫ এএম says : 0
উনি ও কারো বাবা।যার বাবা তার হৃদয়টা এতক্ষণো খান খান হয়ে গেছে। উজাড় করে দিয়েছে সব অভিশাপ।
Total Reply(0)
Emon Mahi ৩০ মার্চ, ২০২০, ১২:৪৫ এএম says : 0
This woman is not well educated. She has either copied in the exam, otherwise she became an officer by quota. She should nothing in life. She must be punished
Total Reply(0)
মুহাম্মাদ ফোরকান ৩০ মার্চ, ২০২০, ৬:২৩ এএম says : 0
অপরধী যেই হউক আমাদের প্রত্যাসা সঠিক বিচার কারণ আইন সবার জন্য সমা। যদিও এটা বাংলাদেশে সম্ভব নয়
Total Reply(0)
Tomas Aquino ৩০ মার্চ, ২০২০, ৭:২৩ এএম says : 0
My partner and I stumbled over here different page and thought I should check things out. I like what I see so i am just following you. Look forward to finding out about your web page repeatedly.
Total Reply(0)
Tomas Aquino ৩০ মার্চ, ২০২০, ৭:২৩ এএম says : 0
My partner and I stumbled over here different page and thought I should check things out. I like what I see so i am just following you. Look forward to finding out about your web page repeatedly.
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ৩০ মার্চ, ২০২০, ৭:৩৫ এএম says : 0
আমি অত্যন্ত খূশী একজন প্রতিবাদী আর্তমর্যাদা সম্পন‍্য মনিরামপূর এসিল‍্যান্ড মামলা করায়। করোনা ভাইরাস এর বিরুদ্ধে মানুষের জীবন বাচানোর সংগ্রামের সরকারি বাহিনীর সংগ্রামী নারী বতর্মান বিশ্বে ভয়ংকর ধ্বংসযজ্ঞ চালাচ্ছে।বিশ্বের মানুষ গৃহবন্দি লাখ লাখ মানুষ আক্রান্ত অদ‍্যলক্ষের কাছাকাছি মৃত্যু মৃত্যুর পর লাশ য়ার য়ার ধর্ম মতে দাফন কাপন হচ্ছে না এটিও মর্মস্পর্শি হ্নদয় বিদারক পিতা পুত্রের পাশে নেই পুত্রে মা বাবার পাশে নেই। অদৃশ্য প্রানঘাতী ভাইরাসের বিরুদ্ধে বাংলাদেশের লাখ লাখ সেনাবাহিনীর বীর সৈনিক র‍্যাবের পুলিশের বীর সাহসী সন্তানরা বাংলাদেশ এর ১৮/কোটি মানুষের জীবন বাচানোর জন্যে রাজপদ গ্রাম বন্দরে শহরে দিনরাত। চিকিৎসা সেবা দিয়ে গিয়ে ডাক্তার আক্রান্ত হচ্ছে। আমাদের বাড়িতে নিরাপদ রেখে ঝুঁকিপূর্ণ সংকট সময়ে নিজেদের জীবনের মায়া তুচ্ছজ্ঞান করে আমাদের বাচাচ্ছেন। আমাদের পবিত্র দায়িত্ব নামাজ পবিত্র কোরান পড়ে রোজা রেখে ধর্মীয় দোয়া করা। এই মুহুর্তে সমগ্র জাতির বীর সৈনিকরা মানবতার কল‍্যানের সূর্য সন্তান। তাদের একজন এসিল‍্যান্ড বিশ্বের ধ্বংসযজ্ঞ চালানোর অদ্ভুত অদৃশ্য অদম্য ভাইরাস থেকে বাচানোর আক্রান্ত হওয়া থেকে বাচানোর জন্যে বিচার করেছেন। কান দর মাক্স পরনী কেন। এটি কার জীবন বাচানোর জন্য। ঐ এলাকার মানুষের সচেতনতার জন‍্য শিক্ষা। বৃদ্ধ বাবার বয়সী। এখানে জীবনের প্রশ্ন বাবা দাদা মায়ের বিষয় নয়। এটি জন প্রসাশন মন্ত্রণালয়ের অপরাধ মনে করে ছবি তোলা অপরাধ মনে করে তাদের নিকট ক্ষমা চাওয়া ১0কেজি চাউল দেওয়া চাকরী থেকে প্রত‍্যাহার। সরকারের প্রশাসনের দায়িত্বজ্ঞানহীন কর্মকান্ড প্রমানিত হয়না। জাতির কঠিন সময়ে বিবেকের প্রয়োজন হয়। জরুরী অবস্থা যুদ্ধের মত পরিবেশে দেশের রাজনৈতিক প্রজ্ঞা বিচক্ষন সিদ্ধান্ত নিতে হয়। শেষে সম্মানিত এসিল‍্যান্ড আপনি মহামান‍্য সুপ্রিম কোট হাইকোর্টে রিট করেন যদি সত্যিকারের সাহসী যুদ্ধা হন দেশের লক্ষ কোটি আমার মত অজানা অচেনা সাধারণ মানুষ আপনাদের পাশে। কয়েক জন দুষ্টু প্রকৃতির নেটিজন ফেটিজন জন ছাড়া। আল্লাহ্ আপনার সহায়
Total Reply(0)
Sasha Bancroft ৩০ মার্চ, ২০২০, ৯:০৪ এএম says : 0
Hi i am kavin, its my first time to commenting anywhere, when i read this article i thought i could also make comment due to this good post.
Total Reply(0)
Sasha Bancroft ৩০ মার্চ, ২০২০, ৯:০৪ এএম says : 0
Hi i am kavin, its my first time to commenting anywhere, when i read this article i thought i could also make comment due to this good post.
Total Reply(0)
Monarul ৩১ মার্চ, ২০২০, ৪:২৪ এএম says : 0
Very funny
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন