শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পটিয়ার সাবেক এসিল্যান্ডের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

দুই লাখ টাকা না পেয়ে নামজারি বাতিল ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২১, ১২:০৭ এএম

পটিয়ার সদ্য বদলি হওয়া সহকারী কমিশনার (ভূমি) ইনামুল হাসানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন পটিয়া পৌরসদরের ছদু তালুকদার বাড়ির কহিনুর জাহান। দুই লাখ টাকা না পেয়ে তার একটি নামজারী খতিয়ান বাতিল করেছে বলে তিনি অভিযোগ করেন। গতকাল স্থানীয় একটি রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। এ ঘটনায় কহিনুর জাহান ভূমি মন্ত্রণালয়ের সচিবকে লিখিত অভিযোগ দিয়েছেন।
লিখিত অভিযোগে কহিনুর জাহান জানান, তার অসুস্থ স্বামী আবদুর রশিদ কহিনুর জাহানকে ৩ শতক ভূমি দানপত্র করে দেন। উক্ত ভূমিতে ২০১২ সালে চার তলা বিশিষ্ট একটি পাকা বাড়ি নির্মাণ করে ভূমির নামজারিসহ সেখানে নিজ পরিবার ও ভাড়াটিয়াদের নিয়ে ভোগ দখল করে আসছে। এমতাবস্থায় আবদুর রশিদের ভাতিজা আবু মুছা অসুস্থ আবদুর রশিদ থেকে পার্শ্ববর্তী দখলীয় ১১৩৯ দাগের কিছু জায়গা খরিদ করার কথা বলে, পাকা বাড়ির ১১২৯ দাগ বসিয়ে গোপন একটি দলিল করেন। এর মধ্যে আবু মুছা কহিনুর জাহানের নামজারি খতিয়ান বাতিল চেয়ে আপত্তিসহ তার পক্ষে গোপন নেওয়া দলিলে নামজারি খতিয়ান দেওয়ার আবেদন করেন। তাহা দখল বিষয়ে প্রতিবেদন দেওয়ার জন্য ভূমি অফিসের সার্ভেয়ার মশিউর রহমানকে দায়িত্ব দেন। মশিউর রহমান কহিনূর জাহান থেকে দুই লাখ টাকা দাবি করে না পেয়ে কহিনুর জাহানের খতিয়ান বাতিলের প্রস্তাব দেয়। এতে এসিল্যান্ড কহিনুর জাহানের নামজারি খতিয়ানটি বাতিল করেন।
কহিনুর জাহানের অভিযোগ এসিল্যান্ড ও সার্ভেয়ার যোগসাজশ করে মোটা অর্থের বিনিময়ে এসিল্যান্ড বদলি হওয়ার সময় তার নামজারী খতিয়ানটি বাতিল করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন